গাজীপুর সিটি নির্বাচনের জন্য প্রস্তুত ইসি

e51bb6ddd8c67427bb66409bee10262f-5adeff41d10eb-3.jpg

দিসিএম ডেস্ক।।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এরইমধ্যে ভোট গ্রহণ কর্মকর্তাদের কাছে নির্বাচন সংক্রান্ত বিভিন্ন সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে বলে জানিয়েছে ইসি।

আজ সোমবার বিকেলে ইসির জনসংযোগ শাখার প্রধান ও যুগ্ম সচিব এস এম আসাদুজ্জমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল মঙ্গলবার সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। এই ভোটগ্রহণকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি সাধারণ ভোট কেন্দ্রে পুলিশ আনসারসহ মোট ২২ জন আর গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন।

প্রতিটি সাধারণ ওয়ার্ডে পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও আনসার সদস্যদের সমন্বয়ে মোবাইল টিম, প্রতি তিন ওয়ার্ডে একটি করে স্ট্রাইকিং ফোর্স, প্রতি সাধারণ ওয়ার্ডে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) একটি টিম ও প্রতি দুইটা সাধারণ ওয়ার্ডে এক প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন থাকবে। এর মধ্যে মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স ভোট গ্রহণের দুদিন আগে থেকেই দায়িত্ব পালন করছে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত অপরাধ বিচারের জন্য ১৯ জন বিচারিক হাকিম নিয়োজিত রয়েছেন। এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনী রক্ষাকারী টিমের সাথে ৫৭ জন নির্বাহী ম্যাজিস্টেট নিয়োগ করা হয়েছে। আইনশৃঙ্খলা মনিটরিং এবং সমন্বয়ের জন্য নির্বাচন কমিশনে আইনশৃঙ্খলা বিষয়ক কন্ট্রোল রুমও খোলা হয়েছে।

আইনানুগভাবে অনুমোদিত ব্যক্তি ছাড়া আর কেউ ভোট কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না বলে নির্দেশ দিয়েছে ইসি। ভোট কেন্দ্রে যাঁরা প্রবেশ করতে পারবেন তাঁরা হলেন-ওই কেন্দ্রের ভোটার, তবে ভোট দেওয়ার পর কেন্দ্র ত্যাগ করতে হবে, নির্বাচনী কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, প্রার্থী, প্রার্থীর নির্বাচনী এজেন্ট, পোলিং এজেন্ট, সাংবাদিক, অনুমোদিত পর্যবেক্ষক এবং নির্বাচন কমিশন অনুমোদিত ব্যক্তি।

আপনার মন্তব্য লিখুন
Top