পশ্চিমবঙ্গসহ সারা ভারতে যথাযথ মর্যাদায় ঈদ উদ্‌যাপন

34135113_1681763915277670_7434963017898393600_n-19.jpg

আন্তার্জাতিক ডেস্ক।।

পশ্চিমবঙ্গসহ সারা ভারতে যথাযথ মর্যাদায় ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদ্‌যাপিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। আজ শনিবার সকালে ধর্মপ্রাণ মুসলিমরা ঈদের নামাজ আদায় করেন দেশের বিভিন্ন মসজিদ আর ঈদগাহ ময়দানে। নামাজ শেষে দেশের অগ্রগতি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি দৃঢ় করার লক্ষ্যে বিশেষ মোনাজাত করেন তাঁরা।

ঈদ উপলক্ষে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পশ্চিমবঙ্গের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শুভেচ্ছা জানিয়েছেন দেশবাসীকে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ সকালে কলকাতার রেড রোডে ঈদের প্রধান জামাতে যোগ দিয়ে বলেন, ‘সবাই একসঙ্গে থাকুন। সবাই ভালো থাকুন। সম্প্রীতির বন্ধন দৃঢ় হোক। আপনারা সবাই ভালো থাকুন। আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন আরও অটুট হোক।’ তিনি এদিন মুসল্লিদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগে সকালে কলকাতায় প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় কলকাতার রেড রোডে। লাখো মুসলিম নামাজে শরিক হন। রেড রোড ছাড়াও নামাজে জামাত হয় পার্ক সার্কাস ময়দান, নাখোদা মসজিদ, টিপু সুলতান মসজিদ, মেটিয়াব্রুজ, খিদিরপুর, মল্লিক বাজার, রাজাবাজার, বেলগাছিয়া, আনোয়ার শাহ রোডসহ শহরের বিভিন্ন মসজিদ ও ঈদগাহ ময়দানে।

এসব নামাজে যোগ দেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সাংসদ, বিধায়কসহ রাজ্যস্তরের মন্ত্রীরা। তাঁরা এই নামাজে যোগ দিয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।
কলকাতার রেড রোডে ঈদের প্রধান জামাতে মুসল্লিরা। ছবি: ভাস্কর মুখার্জিকলকাতার রেড রোডে ঈদের প্রধান জামাতে মুসল্লিরা। ছবি: ভাস্কর মুখার্জি

কলকাতার রেড রোডে ঈদের প্রধান জামাতে মুসল্লিরা। ছবি: ভাস্কর মুখার্জিকলকাতার রেড রোডে ঈদের প্রধান জামাতে মুসল্লিরা। ছবি: ভাস্কর মুখার্জি

আপনার মন্তব্য লিখুন
Top