গণভবনে প্রধানমন্ত্রীর ঈদের শুভেচ্ছা বিনিময়

34135113_1681763915277670_7434963017898393600_n-18.jpg

দিসিএম ডেস্ক।।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আওয়ামী লীগের নেতারাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার ঈদের দিন সকাল ৯টা ৫০ মিনিট থেকে এই শুভেচ্ছা বিনিময় শুরু হয়।

গণভবনে আগত অতিথিদের আপ্যায়নে সন্দেশ সেমাই সমুচা আমসহ নানা ধরনের মুখরোচক খাবারের ব্যবস্থা ছিল।

প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়ে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্যবৃন্দ, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ এবং প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যরা।

প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করার জন্য সকাল থেকেই গণভবনে ফটকের সামনে তৈরি হয় ভেতরে যাওয়ার লাইন। ভেতরে সামিয়ানার মধ্যে প্রধানমন্ত্রী দাঁড়িয়ে সবাইকে শুভেচ্ছা জানাতে থাকেন।

প্রধানমন্ত্রীর সামনে দিয়ে সারি বেঁধে হেঁটে শুভেচ্ছা জানাতে থাকে জনতা। এই কাতারে ধনী, গরিব, দলের নেতা-কর্মী সবাই এক। ফিরোজা রঙের শাড়ি পরিহিত প্রধানমন্ত্রীও হাসিমুখে ও হাত নাড়িয়ে তাদের শুভেচ্ছার জানান দেন। মাইকেও তিনি মাঝেমধ্যে কথা বলেন।

সাধারণের ভালোবাসায় সিক্ত হতে প্রধানমন্ত্রীর এই আয়োজন থাকে দেড় ঘণ্টারও বেশি। গণভবনে আগত অতিথিদের আপ্যায়নে নানা ধরনের মুখরোচক খাবারের ব্যবস্থা ছিল। যার যত খুশি খেয়ে রসনা বিলাস করেছেন।

এসব খাবারের মধ্যে ঈদের সকালের প্রচলিত সেমাই, ছানা-সন্দেশ, ফিরনি, সমুচা ও চিকেন পেটিস। মধুমাসের জনপ্রিয় ফল আমও বাদ পড়েনি প্রধানমন্ত্রীর আপ্যায়নে।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আওয়ামী লীগের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, মোজাফফর হোসেন পল্টু, আবদুল বাসেত মজুমদার, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, কৃষি সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, মারুফা আক্তার পপি প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন
Top