রিয়ালের নতুন কোচ মেসির পাঁড় ভক্ত

34135113_1681763915277670_7434963017898393600_n-16.jpg

 

হুলেন লোপেতেগি কি কখনো ভেবেছিলেন, রিয়াল মাদ্রিদের কোচ হতে পারেন? অন্তত দুই বছর আগেও লোপেতেগির মাথায় এমন কিছু আসেনি, তা বলে দেওয়া যায়। না হলে কি আর রোনালদোকে পাশ কাটিয়ে লিওনেল মেসির ভূয়সী প্রশংসা করতে পারতেন লোপেতেগি। রোনালদোরও হয়তো অজানা নেই, তাঁর নতুন কোচ একজন পাঁড় মেসিভক্ত।

রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে লোপেতেগির নামটি এসেছে অনেকটা চমক হিসেবেই। জিদানের উত্তরসূরি হিসেবে অন্তত আধডজন কোচের নাম শোনা গেছে। কিন্তু স্পেন জাতীয় দলের সদ্য সাবেক হয়ে যাওয়া এই কোচের নাম আসেনি কখনো। কিন্তু তাঁকেই দাঁড় করিয়ে দেওয়া হচ্ছে মাদ্রিদের ডাগআউটে। সামলাতে হবে রোনালদো, বেনজেমাদের ড্রেসিংরুম। ‘লস ব্লাঙ্কো’ সমর্থকদের কাছে বিষয়টি চমকই বটে। কিন্তু এ আর এমন কী চমক? দুই বছর আগে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার তারকা মেসিকে নিয়ে লোপেতেগির বলা কথাটি আগে পড়ুন!

এই দলকেই এখন সামলাতে দেখা যাবে হুলেন লোপেতেগিকে। ছবি: এএফপি

‘আমি কখনোই মেসির মতো খেলোয়াড়ের সাক্ষাৎ পাইনি। আমি তো মেসির সঙ্গে কারও তুলনাই করতে চাই না। কখনোই মেসির মতো দৃঢ় ফুটবলার দেখিনি। ভাবতেও পারি না।’ ২০১৬ সালে রোনালদোকে পাশ কাটিয়ে লোপেতেগির ভোটটিও পড়েছিল মেসির বাক্সে। মেসির পাঁড় ভক্ত, এ তথ্য প্রমাণ করতে আর কী চাই লোপেতেগির!

২০১৭ সালেও মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন মাদ্রিদের সাবেক গোলরক্ষক। বলেছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ডই ইতিহাসের সেরা খেলোয়াড়, ‘মেসি ইতিহাসের সেরা ফুটবলার এবং একজন কোচের কাছে সে বাড়তি কিছু।’ ভাবুন, কতটা মেসিভক্ত রোনালদোদের বর্তমান কোচ।

মাদ্রিদ সমর্থকদের আশার কথা হলো, ফুটবলে শেষ কথা বলে কিছু নেই। যে মেসিকে এত দিন প্রশংসায় ভাসিয়েছেন লোপেতেগি, এখন তাঁকে বোতলবন্দী করার জন্য সব অঙ্ক কষবেন। হয়তো কয়েক মাসের মধ্যে মেসিকে টপকে রোনালদো বা লুকা মদরিচ হয়ে যেতে পারেন লোপেতেগির চোখে সেরা খেলোয়াড়।

আপনার মন্তব্য লিখুন
Top