ঈদগাঁওয়ের ইয়াবা সম্রাট লেং ছৈয়দ গ্রেফতার

gffg.jpg

শাহিদ মোস্তফা শাহিদ, 

কক্সবাজার সদরের শীর্ষ ইয়াবা সম্রাট ছৈয়দ আলম প্রকাশ লেং ছৈয়দকে গ্রেফতার করেছে পুলিশ।১০ জুন রাত আনুমানিক ১১ টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুঁইয়া জানান, গ্রেফতারকৃত ছৈয়দ আলমের বিরুদ্ধে একাধিক মাদকের মামলা ওয়ারেন্ট ছিল। এদিন গোপন সংবাদের ভিত্তিতে তদন্ত কেন্দ্রের এসআই শাহাজ উদ্দীন, এএসআই লিটনুর রহমান জয়, নিজাম উদ্দীন, জামাল উদ্দীন সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে তার বসত বাড়ি থেকে গ্রেফতার করা হয়।তবে এ সময় কোন ধরনের মাদক উদ্ধার করতে পারেনি পুলিশ।গ্রেফতারকৃত ছৈয়দ আলম ঈদগাঁও ইউনিয়নের জাগির পাড়া এলাকার খুইল্লা মিয়ার পুত্র বলে জানা গেছে।

উল্লেখ্য, ছৈয়দ আলম দীর্ঘদিন নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসা করে আসছিল।তার একটি বিশাল সিন্ডিকেটের মাধ্যমে সারাদেশ ইয়াবা পাচার করে রাতারাতি নব্য কোটিপতি বনে যায়। পাচারের সময় বিশাল ইয়াবার চালান নিয়ে গত বছর চট্টগ্রামের লোহাগাড়া থানায় নোহা গাড়িসহ আটক হয়েছিল। এ সময় তার অপর দুই সহযোগিকেও আটক করেছিল তৎকালীন লোহাগাড়া থানার এসএসআই সোলাইমান পাঠোয়ারী।সে মামলায় বেশ কয়েকমাস জেল খেটে জামিনে বের হয়ে ফের ইয়াবা ব্যবসা চালিয়ে আসছিল।সরকার ও প্রশাসনের মাদক বিরোধী অভিযান শুরু হলে কয়েকদিনের জন্য আত্মগোপনে চলে যায় সে।এ দিন বাসায় আসলে পুলিশ তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয় বলে আইসি মিনহাজ জানিয়েছে।এদিকে তার গ্রেফতারের খবরে স্থানীয়রা স্বস্তি প্রকাশ করতে দেখা গেছে।

আপনার মন্তব্য লিখুন
Top