মেসির মুখে নেইমার থাকলেও নেই রোনালদো

34135113_1681763915277670_7434963017898393600_n-4.jpg

 

রোনালদো নেই মেসির তালিকায়! বিশ্বকাপে আলো ছড়াবেন, এমন খেলোয়াড়দের নিয়ে একটা তালিকা করতে বলা হয়েছিল মেসিকে। তিনি সেখানে নেইমারকে রাখলেও রাখেননি রোনালদোকে।

লিওনেল মেসি একবারের জন্যও বললেন না ক্রিস্টিয়ানো রোনালদোর কথা! তবে তিনি নেইমারের কথা বলেছেন। এবারের বিশ্বকাপে কোন কোন তারকার ওপর দর্শকদের নজর রাখা উচিত, এমন এক প্রশ্নের জবাবে তাঁর প্রতিদ্বন্দ্বী রোনালদোর কথা না বললেও নেইমারকে কিন্তু তিনি ঠিকই তাঁর তালিকায় রেখেছেন।

ব্রিটিশ পত্রিকা দ্য মিরর আর্জেন্টাইন তারকাকে বলেছিল, এবারের বিশ্বকাপের আলাদা করে নজর কাড়বেন, এমন খেলোয়াড়দের নিয়ে একটা তালিকা বানাতে। সেখানে তিনি নিজ দেশ আর্জেন্টিনার কোনো খেলোয়াড়কে রাখেননি। আটজনের একটা তালিকা বানিয়েছেন তিনি। সেই তালিকায় আছেন বেলজিয়ামের দুই তারকা—এডেন হ্যাজার্ড আর কেভিন ডি ব্রুইনা।

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের দুই তারকাকে রেখেছেন তিনি তাঁর তালিকা। এঁদের একজন তাঁর সাবেক বার্সা-সতীর্থ নেইমার, অপরজন সদ্য শেষ হওয়া মৌসুমের মাঝামাঝি সময়ে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেওয়া কুতিনহো। মেসি তাঁর এই তালিকায় সদ্যই বার্সেলোনাকে বিদায় বলা তাঁর দীর্ঘদিনের সতীর্থ ইনিয়েস্তাকে রেখেছেন। ফ্রান্সের আতোয়ান গ্রিজমান ও এমবাপ্পেও বিশ্বকাপে আলো ছড়াবেন বলে মত আর্জেন্টাইন তারকার।
গতবারের চ্যাম্পিয়ন জার্মানির কোনো ফুটবলারকে তিনি তাঁর এই তালিকায় রাখেননি। কেন রাখেননি সেই ব্যাখ্যাও দিয়েছেন। তাঁর মতে, ‘গোটা দলটাই তো দুর্দান্ত। এই দলটার আলাদা করে কোনো তারকা নেই।’

আপনার মন্তব্য লিখুন
Top