কক্সবাজার রামু শাখা কৃষি ব্যাংক ডাকাতির চেষ্টা ব্যর্থ,জনতার সহযোগিতায় এক ডাকাত আটক

FB_IMG_1528540194141.jpg

মোঃনুরুল হোসাইন,
কক্সবাজারের রামুতে কৃষি ব্যাংকের গ্রিল কেটে ডাকাতির চেষ্টা জনতা পন্ড করে দিয়েছে,ডাকাতি করতে গিয়ে জনতার কাছে হাতেনাতে ধরা খেল ডাকাতি চক্রের ১ সদস্য। পরে রামু থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে উক্ত ডাকতকে আটক করেন।
এসময় ডাকাত সদস্যদের আঘাতে ব্যাংকের পাহারাদার ঝিন্টু বড়ুয়া গুরুতর আহত হয়।
ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলা পরিষদের সামনে রামু কৃষি ব্যাংক শাখায়।
পুলিশ ও স্থানীয় লোকজনের ভাষ্যমতে জানা যায়,শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে নাজিম (২২) নামে এক ডাকাত সদস্য কৃষি ব্যাংকের পিছনের জানালার গ্রীল কেটে ভিতরে প্রবেশ করে।পরে উক্ত ডাকাতকে পাহাদার ঝিন্টু বড়ুয়া (২৫) দেখে ফেলে। এসময় ডাকাত নাজিম ধারালো অস্ত্র দিয়ে পাহাদার ঝিন্টুকে আঘাত করে। পরে পাহাদার ঝিন্টুর চিৎকার করলে স্থানীয় এলাকার লোকজন এগিয়ে এসে ডাকাত নাজিমকে ধরে ফেলেন এবং আহত পাহারাদার ঝিন্টুকে রামু হাসপাতালে নিয়ে যায়।
পরে খবর পেয়ে তৎক্ষানিক এএসপি মোঃ সাইফুল ইসলাম, এএসপি (ডিএসবি) শহিদুল ইসলাম, রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ লুৎফুর রহমান, রামু থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এদিকে প্রথমে ব্যাংক ডাকাতি হচ্ছে এমন গুজব ছড়িয়ে পড়ে চারিদিকে। খবর শুনে ঘটনাস্থলে শত শত উৎসুক জনতা ভিড় জমায়। এরপর তদন্তের মাধ্যমে চোরের ঘটনা বেরিয়ে আসে।

এ ব্যাপারে রামু থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ডাকাত নাজিরকে আটক করে পুলিশ।তিনি আরো জানান,ঐ ডাকাত নাজির গ্রীল কেটে ডাকাতির উদ্দেশ্যে ব্যাংকের ভিতর প্রবেশ করেছিল। কিন্ত ব্যাংকে দ্বায়িত্বরত পাহারাদার তাকে দেখে ফেলায় তার উপর হামলা করে তাকে গুরুতর আহত করে। ব্যাংকের কোন টাকা বা কাগজপত্র নিতে পারেনি। ঘটনার পর থেকে ব্যাংক এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। এব্যাপারে আটক নাজিমকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে ঐ পুলিশ কর্মকর্তা জানান।
আটককৃত ডাকাত নাজিম (২২)পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের সদরঘোনার ফেরদৌস এর ছেলে বলে জানা গেছে।

আপনার মন্তব্য লিখুন
Top