ক্ষুদে রোজাদার ফাওয়ায বিন হাবিব

IMG_20180608_172639.jpg

দিসিএম

মুসলমানদের ব্যক্তিগত ও পারিবারিক জীবনে রোজার ভূমিকা অপরিসীম। মাহে রমজানে রোজাদার ব্যক্তি আল্লাহর ভয়ে পাপাচার, অশ্লীলতা, মিথ্যাচার, পরচর্চা, পরনিন্দা, ঝগড়া-বিবাদ, দ্বন্দ্ব-কলহসহ সব ধরনের মন্দ কাজ পরিহার করে আত্মশুদ্ধি লাভ করেন। ব্যক্তিগত জীবনে রোজাদার তাকওয়া অবলম্বন করে আল্লাহর ইবাদত-বন্দেগিতে মশগুল থাকেন। মুসল্লিরা ঘরে-বাইরে নামাজ ও রোজার প্রস্তুতি সম্পন্ন করতে নতুন পাঞ্জাবি-পাজামা, টুপি কেনেন অথবা ধুয়ে-মুছে পাক-পবিত্র করে রাখেন। দৈনন্দিন জীবনযাত্রার স্বাভাবিক কাজকর্ম সম্পাদন করে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ রমজান মাসের  তারাবি নামাজ জামাতে আদায়ের জন্য মসজিদে ছুটে যান।

মাহে  রমজানের এসব ইবাদত শুধু বড়রাই করেনা বড়দের দেখাদেখিতে ছোট ছেলেমেয়েরাও দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ রমজান মাসের তারাবি নামাজ জামাতে আদায়ের জন্য মসজিদে ছুটে যান।

আমাদের পাঠকদের আজ  পরিচয় করিয়ে দিচ্ছি তেমনি এক  ক্ষুদে রোজাদার  ও  পরহেজগার  ফাওয়ায বিন হাবিবের  সাথে । যার বয়স মাত্র ৫ বছর।

ফাওয়ায কক্সবাজারের স্বনামধন্য পরিবার কৃষি অফিস রোড়ের ফজল  আহমদ  কোং এর নাতি। ফজল  আহমদের  দ্বিতীয়  পুত্র বিশিষ্ট টিকাদার হাবিবুল ইসলাম ও মুরশেদা আক্তারের সন্তান। সে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের নার্সারীর ছাত্র

 

আপনার মন্তব্য লিখুন
Top