লামায় পাহাড় কাটার দায়ে ৩ ইটভাটা মালিককে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা

IMG_20180606_201358.jpg

মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

পাহাড় কাটার দায়ে বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের তিন ইটভাটা মালিককে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বুধবার দুপুরে অভিযান পরিচালনার মাধ্যমে এ জরিমানার আদেশ দেন। দন্ডপ্রাপ্ত ইটভাটার মালিকরা হলো- ফাইতং ইউনিয়নের মো. খায়ের উদ্দিন, মো. ইয়াছির আরাফাত ও মো. গিয়াস উদ্দিন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে উপজেলার ফাইতং, ফাঁসিয়াখালী, সরই, আজিজনগর ইউনিয়নের বিভিন্ন স্থঅনে প্রায় ৩০টির মত ইটভাটার কার্যক্রম চলছে। এর অংশ হিসেবে আসন্ন মৌসুমে ইট তৈরির কাঁচামাল হিসেবে পাহাড় কেটে মাটি সংগ্রহ করেছিল ভাটার মালিকরা। এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি‘র নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ফাইতং ইউনিয়নে স্থাপিত ইটভাটাগুলোতে অভিযান পরিচালনা করেন। এ সময় পাহাড় কাটার দায়ে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর আওতায় ভাটার মালিক মো. আবুল খায়েরকে ৫০ হাজার টাকা, ইয়াছির আরাফাতকে ৩০ হাজার ও গিয়াস উদ্দিনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

পাহাড় কাটার দায়ে তিন ইটভাটা মালিককে জরিমানা করার সত্যতা লামা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য লিখুন
Top