উখিয়া-টেকনাফের ৩৩ হাজার স্থানীয় পরিবারের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকা বরাদ্দ

Rohingya-camp-cox.jpg

শাহেদ মিজান,
মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা কারণে ক্ষতিগ্রস্ত উখিয়া ও টেকনাফের স্থানীয় লোকজনের জন্য ঈদ ফিতর উপলক্ষ্যে ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে টাকাগুলো কক্সবাজারে এসে পৌঁছেছে। গতকাল ৩জুন জেলা প্রশাসনের পক্ষে ১০ কোটি কোটি টাকার চেক গ্রহণ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল আশরাফ জয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল আশরাফ জয় জানান, মিয়ানমার থেকে পালিয়ে আসা বিপুল রোহিঙ্গার কারণে স্থানীয় লোকজনের অনেক ক্ষতি হয়েছে। এসব স্থানীয়দের ইতিপূর্বে প্রধানমন্ত্রী বিশেষ বরাদ্দ হিসেবে চাল বরাদ্দ দিয়েছে। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে এবার উখিয়া-টেকনাফের ক্ষতিগ্রস্ত স্থানীয় মানুষের জন্য ১০ কোটি টাকার বিশেষ বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো জানান, যেসব এলাকায় রোহিঙ্গাদের অবস্থানের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে এমন স্থানীয় ৩৩ হাজার পরিবারের মাঝে ৩ হাজার টাকা করে এ অর্থ সহায়তা প্রদান করা হবে। ক্ষতিগ্রস্ত স্থানীয়রা যাতে নির্বিঘ্নে ঈদ উদযাপন করতে পারে তাই এই সহযোগিতা দেয়া হবে। খুব তাড়াতাড়ি টাকাগুলো বিতরণ শুরু হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৫ আগস্টের পর পালিয়ে উখিয়া ও টেকনাফে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের কারণে লক্ষাধিক স্থানীয় লোকজন বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। চাষ ও বিভিন্ন প্রকার জমি হাতছাড়াসহ নানাভাবে তারা এই ক্ষতির শিকার হয়েছেন।

আপনার মন্তব্য লিখুন
Top