বদিকেও ছাড় নয় : কাদের

download-6-2.jpg

দিসিএম ডেস্ক :

মাদকের সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়া গেলে আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুর রহমান বদির বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ঈদকে সামনে রেখে শনিবার ঢাকার আশুলিয়ার বাইপাইলে বাইপাইল-আব্দুল্লাহপুর ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের সার্বিক পরিস্থিতি পরিদর্শনে এসে সাংবাদিকদের একথা বলেন তিনি।
সারাদেশে মাদকবিরোধী অভিযান চালাচ্ছে সরকার। গত ১৯ মে রাত থেকে এ কয়দিনে অভিযানের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অন্তত ৬৫ জনের মৃত্যু হয়েছে দেশের বিভিন্ন জেলায়। বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও মানবাধিকার সংগঠনগুলো এর সমালোচনা করছে। জাতীয় সংসদেও ‘মাদক সম্রাট’ আছে উল্লেখ করে বিচারের দাবি উঠেছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, সারাদেশে সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে; তাই মাদকের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান শুরু করেছে র‌্যাব ও পুলিশ। এই অভিযানে রাজনৈতিক একটি মহল খুশি না হতেও পারে, কিন্তু দেশের মানুষ অনেক খুশি। অভিযুক্ত ধৃত মাদক ব্যবসায়ীদের ব্যাপারে বিএনপি মহাসচিবের মায়াকান্না চলছে; কোনো লাভ হবে না, বলেন মন্ত্রী।
মাদক বিরোধী এই অভিযানে নিজ দলের সাংসদ বদির ব্যাপারে তিনি বলেন, “বদির বেয়াই ছাড় পায়নি, মাদক ব্যবসার সাথে আওয়ামী লীগ, বিএনপিসহ যেই অভিযুক্ত হউক না কেন কেউ ছাড় পাবে না। অভিযোগ প্রমাণিত হলে বদিও ছাড় পাবে না।” এদেশের তরুণ সমাজ মাদকের কারণে নষ্ট হয়ে যাচ্ছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, আজকে মিয়ানমার থেকে রোহিঙ্গা ¯্রােতের মতো এ দেশে আসছে। তাদের সাথে সুনামির মতো মাদক ঢুকে পড়েছে পাড়া মহল্লায়। এই অবস্থায় জনগণ এরকম একটি অভিযান চেয়েছে।
“মাদক ব্যবসায়ীদের তালিকা করা প্রস্তুত হয়েছে। তা তদন্ত করে র‌্যাব এবং পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে।”

আপনার মন্তব্য লিখুন
Top