বিড়াল বাঁচিয়ে দিলো একটি পরিবারকে

195751_1.jpg

নিউজ ডেস্ক

কলম্বাস: মৃত্যু কখন আসবে আমরা কেউই জানি না। এই মৃত্যু খুব স্বাভাবিক প্রক্রিয়ায় যেমন হতে পারে তেমনিভাবে পারে অভাবনীয় ঘটনাকে ঘিরেও। কখনো কখনো মৃত্যুর কালো খাবা মানুষের একেবারে কাছে থেকে চলে যায়।

খুব ভাবিয়ে তোলে। জীবনের অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে এবং ঈশ্বরের আরাধনায়ও মানুষকে ফিরিয়ে আনে। এমনই একটি ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ওহিও অঙ্গরাজ্যে।

সেখানে একটি পোষা বিড়াল পুরো একটি পরিবারকে প্রাণে বাঁচিয়েছে।

ঘটনাটির বর্ণনা দিয়ে গিয়ে ওই পরিবারের প্রধান ডেভিড ক্যাস্কেস বলেন, মঙ্গলবার (১৫ মে) রাতে আমি, আমার স্ত্রী ও দুই সন্তান ঘরে ঘুমিয়ে ছিলাম। এসময় গ্যাসপাইপ লিক হয়ে পুরো ঘর কার্বন মনোক্সাইডে ভরে যাচ্ছিলো।

বিষয়টি টের পেয়ে আমার মেয়ে এরিয়ানার পোষা বিড়ালটি জোরে ডাকতে থাকে। ওর ডাকাডাকিতে এক পর্যায়ে আমার ও আমার স্ত্রীর ঘুম ভেঙে যায়। উঠে দেখি ও ‘বু’ অচেতন হয়ে মেঝেতে পড়ে আছে। এরপর টের পাই, পুরো ঘর গ্যাসে পরিপূর্ণ হয়ে আছে। প্রাণ বাঁচাতে আমরা দ্রুত ঘরে থেকে বের হয়ে যাই।

তিনি বলেন, সত্যিই আমরা সৌভাগ্যবান। তা না হলে আজ সবাই মারা পড়তাম। তবে এর কৃতিত্ব ‘বু’কে দিতে হবে। কেননা ওর জন্যই বড় একটা দুর্ঘটনা থেকে আমরা প্রাণে বেঁচে গেলাম। ও সত্যি হিরো। ও শুধু এই গল্পের নয়, বাস্তবেও হিরো।

আপনার মন্তব্য লিখুন
Top