চকরিয়া পৌরশহর থেকে যানজট নিরসনে ইউএনও’র অভিযান

123-4-6.jpg

এম.জিয়াবুল হক, চকরিয়া: 

মাহে রমজান উপলক্ষে চকরিয়া পৌরশহর থেকে যানজট নিরসনকল্পে প্রতিদিনের অভিযানে নেমেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান। ইতোমধ্যে তিনি অভিযান চালিয়ে শহর থেকে অন্তত তিন শতাধিক অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ করেছে। পাশাপাশি ঝাঁড়– হাতে নিয়ে পৌরসভার বাণিজ্যিক জনপদে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান করেছে। বর্তমানে তিনি প্রতিদিন সরকারি অফিসের দাপ্তরিক কাজের ফাঁকে ফাঁেক পৌরশহরে যানজট নিরশন অভিযানে রয়েছেন।

অপরদিকে আসন্ন রমজান উপলক্ষে সকল ধরণের পন্য বিক্রিতে যাতে ক্রেতা সাধারণ প্রতারণার শিকার না হয় সেইজন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান ইতোমধ্যে তাঁর দপ্তরে ডেকে পাঠিয়ে সকলস্তরের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেছেন। সভায় ইউএনও ব্যবসায়ী নেতৃবৃন্দকে অতিরিক্ত মুনাফা আদায়ের লক্ষ্যে সিন্ডিকেট না করতে এবং তালিকা মতে কমদামে ভালো মানের পন্য বিক্রি করতে আহবান জানান। পাশাপাশি পন্য বিক্রিতে ওজনের কারচুপি যাতে না ঘটে সেইদিকে নজর রাখার নির্দেশ দেন। ভোক্তা সাধারণের মাঝে সেবা নিশ্চিতে উপজেলা ভ্রাম্যমান আদালত ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রমজান মাসজুড়ে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার করা হবে বলেও সভায় জানান ইউএনও শিবলী নোমান।

চকরিয়া পৌরশহরে আইনশৃঙ্খলা পরিস্থিতি, যানজট নিরশন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, সচিব মাস-উদ মোর্শেদ, চকরিয়া থানার এসআই আলমগীর আলম, চিরিঙ্গা সমিতির সম্পাদক ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সেলিম সিকদার লিটন।

অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি রেজাউল হক সওদাগর, আনোয়ার শপিং কমপ্লেক্স মার্কেট মালিক আনোয়ার হোসেন, সোসাইটি কাচা বাজার মার্কেট মালিক মুজিবুল হক মনু, ব্যবসায়ী নেতা মনজুর হোসেন চৌধুরী, চকরিয়া বিমানবন্দর রোড ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কালাম আবু সওদাগর, সাধারণ সম্পাদক এম.নুরুস শফি, চিরিঙ্গা ফল ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল হোসেন, ওশান সিটির ম্যানেজার হাফেজ আনোয়ার প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন
Top