ইয়াবাসহ গ্রেফতার হলো ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতা তোহা

Presentation1-20.jpg
নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার পৌরসভার ২ নং ওয়ার্ডের নুনিয়ারছড়া থেকে ৩০০টি ইয়াবাসহ মোহাম্মদ তোহা (২৯) নামে আওয়ামী লীগের নেতাকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য অধিদপ্তর। সে ওই এলাকার মৌলভী খলিল আহমদের ছেলে এবং সদর থানার একটি ইয়াবা মামলার এজাহারভুক্ত আসামী। বুধবার (৯ মে) বেলা ১টার দিকে উত্তর নুনিয়ারছড়াস্থ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত তোহা ২ নং ওয়ার্ডের ১ নং ইউনিটের সহ-সভাপতি। তার দলীয় সদস্য নং-৫৬৯৮০৪৮। সে নিজেকে বাংলাদেশী পরিচয় দিলেও তারা স্বপরিবারে মিয়ানমারের নাগরিক। তারা দীর্ঘদিন ধরে নুনিয়ারছড়া এলাকায় বসবাস করে আসছে। স্থানীয় কিছু অপরাধীর ছত্রছায়ায় থেকে আওয়ামী লীগের মতো একটি ঐতিহ্যবাহী দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে বলে জানা গেছে। তার বিরুদ্ধে কক্সবাজার মডেল থানায় আরো একটি মাদক আইনে মামলা রয়েছে। মামলা নং-৭৭। সে ওই মামলার পলাতক আসামী। ইতেমধ্যে বার্মাইয়া তোহা স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের সহায়তায় বাংলাদেশী জন্মনিবন্ধও নিয়েছে। যা সে নিজেই গণমাধ্যমকে স্বীকার করেছে। তবে, কাউন্সিলর মিজানুর রহমান তোহাকে জন্ম নিবন্ধন দিয়েছে কিনা তার জানা নেই। খোঁজ খবর নিয়ে দেখতে হবে বলে জানান।
ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম ইয়াবাসহ গ্রেফতার তোহার দলীয় পদপদবী স্বীকার না করলেও তাদের কাছ থেকে আওয়ামী লীগের সদস্য ফরম সংগ্রহ করেছিলেন বলে স্বীকার করেছেন।
কক্সবাজার জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর মো. আব্দুল মালেক খান জানান, মোহাম্মদ তোয়াহা দীর্ঘদিনের মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে আরো দুইটি মামলা রয়েছে। তার বাড়ীতে ইয়াবা মজুদ করার সংবাদে অভিযানে গেলে অভিযানকারীদের আক্রমন করে। এ সময় আওয়ামী লীগের একটি সদস্য কার্ড দেখিয়ে আত্নরক্ষার চেষ্টা করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। অভিযানকালে মাদকদ্রব্য অফিসের লোকজন ছাড়াও র‌্যাব ও আনসার সদস্যরা উপস্থিত ছিল। তিনি জানান, একই অভিযানে আব্দুশ শুক্কুর (৩০) নামে অরেকজনকে ২০০ ইয়াবাসহ আটক করা হয়েছে। সে ওই এলাকার কালু মিয়ার ছেলে।
আপনার মন্তব্য লিখুন
Top