রবীন্দ্র জয়ন্তী উৎসব শুরু : গানে গানে কবি গুরুকে স্মরণ

Presentation1-15.jpg

প্রেস বিজ্ঞপ্তি :

কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে দুইদিন ব্যাপী ‘রবীন্দ্র জয়ন্তী উৎস’ শুরু হয়েছে। এতে গানে গানে কবি গুরুকে স্মরণ করা হয়।

কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে দুইদিন ব্যাপী যৌথভাবে উৎসবের আয়োজন করে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র ও কক্সবাজার সাংস্কৃতিক জোট। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যা সাতটায় রবীন্দ্র জয়ন্তী উৎসব শুরু হয়। এটি শেষ হবে আজ বুধবার। আজকের অনুষ্ঠানও শুরু হবে সন্ধ্যা সাতটায়।

রবীন্দ্র জয়ন্তী উৎসবের ব্যবস্থাপনায় রয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, সাংস্কৃতিক জোটের জাতীয় পরিষদ সদস্য অ্যাড. তাপস রক্ষিত, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক পিন্টু আরেং, কক্সবাজার সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মোহাম্মদ নজিবুল ইসলাম, সহসভাপতি এম জসিম উদ্দিন ও রিদুয়ান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক এবি ছিদ্দিক খোকন, ওয়াহিদ মুরাদ সুমন ও শহিদুল্লাহ, জোটের সিনিয়র সদস্য আবুল কাশেম বাবু প্রমুখ।

প্রথমদিনে সঙ্গীত পরিচালনা করেন পঙ্কজ বৈদ্য, বিভাস সেন গুপ্ত, স্বপন ভট্টাচার্য্য ও কল্যাণ পাল। আবৃতি পরিচালনা করেন অ্যাড. প্রতিভা দাশ ও তাপস বড়–য়া। নৃত্য পরিচালনা করেন পিয়াল দাশ ও ত্রয়ীশি দে।

প্রথম পর্বে সঙ্গীত পরিবেশন করেন ইমু ধর, অর্পা দাশ, কানিজ ফাতেমা ও আকিয়া শ্যামা বৃন্তা।

এরপর আবৃত্তি, নৃত্য ও সঙ্গীত ও সমবেত পরিবেশনা করেন মোহাম্মদ নজিবুল ইসলাম, রবিউল ইসলাম, মুমু ধর, পিয়াল, ত্রয়ীশি সপ্তর্ষি পাল ও মেঘলা চৌধুরী।

আজ বুধবার এই মঞ্চে উৎসবের দ্বিতীয় দিনে আবৃত্তি ও সঙ্গীত পরিবেশন করেন দেশ বরেণ্য আবৃত্তিকার ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাসান আরিফ, মিলি চৌধুরী, শ্রেয়সী রায়, প্রদীপ দাশ ও মিজানুর রহমান।

আপনার মন্তব্য লিখুন
Top