চট্টগ্রামে মুক্তিযোদ্ধার ৩ কোটি টাকা ক্ষতিপূরণ মামলা আসামি আকবর শাহ থানার ওসি সহ ৭ জন

IMG_20180508_002454-1.jpg

 

চট্টগ্রাম প্র‌তি‌নি‌ধিঃ

চট্টগ্রামে এক মুক্তিযোদ্ধা ৩ কোটি টাকার ক্ষতিপূরন মামলা করেছে।নগরীর আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মুহাম্মদ আলমগীর সহ ৭ জনের বিরুদ্ধে দেওয়ানি আদালতে এই মামলা দায়ের হয়েছে। সোমবার (০৭ মে) চট্টগ্রামের দ্বিতীয় যুগ্ম জেলা জজ মোহাম্মদ আলীর আদালতে মামলাটি করেছেন মুক্তিযোদ্ধা জাকির হোসেন মামলা টি দায়ের করেছে।

জানা গেছে, বিরোধপূর্ণ জায়গা থেকে আদালতের আদেশ অমান্য করে মুক্তিযোদ্ধাকে উচ্ছেদের অভিযোগে দায়ের হওয়া এই মামলায়  ওসিসহ বিবাদীদের কাছ থেকে ৩ কোটি ২০ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে বিবাদীদের বিরুদ্ধে নোটিশ ইস্যুর নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাদির আইনজীবী এ এইচ এম জাহিদ হোসাইন।

তিনি জানান, আকবর শাহ থানার উত্তর কাট্টলী এলাকায় নিজ জায়গায় ২০১৩ সালের ৩ এপ্রিল থেকে বসবাস করে আসছিলেন জাকির হোসেন। আদালতের আদেশে একজন ম্যাজিস্ট্রেট জাকিরকে ওই জায়গা বুঝিয়ে দিয়েছিলেন। স্থানীয় মরহুম শেখ আহাম্মদের ছেলে আলাউদ্দিন ওই জায়গার মালিকানা দাবি করে আপিল বিভাগে আপিল দায়ের করেন। আপিল বিভাগ বিরোধপূর্ণ ওই জায়গায় যে কোন ধরনের কার্যক্রমের উপর স্থগিতাদেশ জারি করেন।

 

আইনজীবী জাহিদ আ‌রো বলেন, আদালতের স্থগিতাদেশ থাকার পরও গত ৮ এপ্রিল আকবর শাহ থানার ওসি পুলিশ দিয়ে জোরপূর্ব জাকির হোসেন ও তার পরিবার এবং ভাড়াটিয়াদের ঘর থেকে বের করে দেন। জায়গা আলাউদ্দিনকে বুঝিয়ে দেওয়া হয়। আকবর শাহ থানার ওসিকে আইনি নোটিশ দেওয়া হয়েছিল। তিনি সেটির তোয়াক্কা না করে আলাউদ্দিনের পক্ষে অবস্থান নিয়ে বাদীর ৩ কোটি ২০ লাখ ৮৬ হাজার ৫০০ টাকার ক্ষতিসাধন করেন।

 

মামলার আরজিতে আরও যাদের বিবাদী করা হয়েছে তারা হলেন, তিন ভাই আলাউদ্দিন, মো.ইছাক ও মো.হাফিজুর রহমান, তাদের মা জোহরা খাতুন, বোন হাজেরা খাতুন প্রকাশ শিউলি ও লায়লা খাতুন।

 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আকবর শাহ থানার ওসি মুহাম্মদ আলমগীর মাহমুদ  বলেন, আদালতের নির্দেশনা অনুসারেই আমি কাজ করেছি। ওসি হিসেবে আমার আদালতের নির্দেশনার বাইরে যাওয়ার সুযোগ নেই।

আপনার মন্তব্য লিখুন
Top