কানমুখি তারকাদের ঢল

31948077_1136496349823839_8391709181136076800_n.jpg

বিনোদন ডেস্ক।।

কানকে বলা হয় বিশ্ব চলচ্চিত্রপ্রেমী মানুষের তীর্থস্থান। বছর ঘুরে ফ্রান্সের উপকূল শহরে আবারও বসতে চলেছে কান চলচ্চিত্র উৎসবের এবারের আসর। আর এই উৎসবকে ঘিরে রীতিমত ঢল নেমেছে বিশ্ব তারকাদের!

আগামীকাল ৮ই মে পর্দা উঠতে যাচ্ছে কান চলচ্চিত্র উৎসব-২০১৮-এর। ফ্রান্সের সাগর পাড়ের শহর কানের পালে দো ফেস্টিভ্যাল ভবনে কাল থেকে শুরু হবে উৎসবটি। ইতিমধ্যেই সকল প্রস্তুতি নেওয়া শেষ। কাল থেকে শুরু হয়ে যাবে জনপ্রিয় সব তারকাদের রেড কার্পেটে আনাগোনা।

পৃথিবীর বিভিন্ন দেশের চলচ্চিত্র প্রদর্শন করা হবে উৎসবের ৭১তম আসরে। এ উৎসবের সবচেয়ে আকর্ষণীয় ‘প্রতিযোগিতা বিভাগ’-এ চলতি বছর থাকবে ২১টি চলচ্চিত্র।

মোট ৮৫টি চলচ্চিত্র দেখানো হবে উৎসবের বিভিন্ন বিভাগে। তবে ‘প্রতিযোগিতা বিভাগ’ থেকেই একজন গ্রহণ করবেন উৎসবের সর্ব্বোচ্চ পুরস্কার ‘পাম ডিওর’।

দুবার অস্কার বিজয়ী ইরানি পরিচালক আসগর ফারহাদির ‘এভরিবডি নোজ’ দিয়ে শুরু হতে যাওয়া উৎসব চলবে ১৯ মে পর্যন্ত। সেদিন উৎসবের পর্দা নামবে আমেরিকান-ব্রিটিশ পরিচালক টেরি গিলিয়ামের ‘দ্য ম্যান হু কিল্ড ডন কুইজট’-এর প্রদর্শনীর মধ্য দিয়ে। আর উৎসবের শেষ দিনেই ঘোষণা দেওয়া হবে বিজয়ীদের নাম।

এছাড়া এই বছরের কান চলচ্চিত্র উৎসবের জুরি মন্ডলীর প্রধান হিসেবে থাকছেন অভিনেত্রী কেট ব্লানচেট। জুরির অন্য সদস্যদের মধ্যে আছেন- দুই চলচ্চিত্র নির্মাতা এভা দ্যুভের্নে এবং দেনি ভিলনভ আর দুই অভিনেত্রী ক্রিস্টেন স্টুয়ার্ট এবং লিয়া সিডু।

প্রতিবারের মত এবারও ১২ দিনব্যাপী এই উৎসব চলবে।

আপনার মন্তব্য লিখুন
Top