কক্সবাজার বাহারছড়ার গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে কউকের মতবিনিময় সভা

IMG_2234.jpg

প্রেস নিউজ

গতকাল ০৬ মে, ২০১৮ ইং বিকাল ৫ ঘটিকায় কক্সবাজার পৌরসভার বাহারছড়ার সমাজ কমিটির আয়োজনে বৃহত্তর বাহারছড়ার জনসাধরনের সাথে কউকের মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ বিষয়ে এক মতবিনিময় সভা বাহারছড়া কেন্দ্রীয় মসজিদের মাঠ প্রঙ্গনে অনুষ্ঠিত হয়। জনাব হাফেজ আবু বক্কর এর কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে শুরু হওয়া মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাহারছড়া সমাজ কমিটির সভাপতি জনাব আলহাজ¦ মফিজুর রহমান ।

অনুষ্ঠানে সুচনা বক্তব্য রাখেন বিশিষ্ঠ্য সাংবাদিক মোহাম্মদ আলী জিন্নাহ, তিনি তার বক্তব্যে বাহারছড়ার বর্তমান বিভিন্ন সমস্যা কউক চেয়ারম্যান এর বরাবর উপস্থাপন করেন এবং এর থেকে উত্তরনের জন্য কউক এর কাছ থেকে সার্বিক সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ। তিনি বলেন, এই বাহারছড়ায় আমার শৈশব কেটেছে,কেটেছে কৈশরও। বাহারছড়ার প্রত্যেক মানুষ আমার চেনাজানা তাই আপনাদেরকে সাথে নিয়ে মাস্টার প্ল্যান অনুযায়ী পরিকল্পিত কক্সবাজার শহর গঠনের কার্যক্রম শুরু করতে চাই। এই জন্য সকলের মাঝে সচেতনতা সৃষ্টি করা খুবই জরুরী। ইমারত নির্মাণ বিধিমালা ও মাস্টার প্ল্যান বিষয়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে দেশবাসীকে একটি সুন্দর ও পরিকল্পিত নগরী উপহার দেয়া সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। মতবিনিময় সভার এক পর্যায়ে ইমারত নির্মান বিষয়ে তিনি স্থানীয়দের বিভিন্ন প্রশ্নের পরামর্শ মুলক উত্তর দেন।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের গৃহীত প্রকল্প সমূহ বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে: কর্ণেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, এবং মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ অনুসরণ করে ইমারত নির্মাণ বিষয়ে বক্তব্য তুলে ধরেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী কাজী ফজলুল করিম।
এছাড়াও বাহারছড়াবাসীর পক্ষে বিভিন্ন দাবি দাওয়া সম্পকির্ত বক্তব্য রাখেন মসজিদ কমিটির সভাপতি জনাব কামরুল আহসান কাজল, মসজিদ কমিটির সহ-সভাপতি জনাব এড. কায়ুম, জনাব মোহাম্মদ হোসেন মাসুম প্রমুখ।

প্রাণবন্ত উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব জনাব শেখ ছাদেক, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের উপ নগর পরিকল্পনাবিদ জনাব জাহাঙ্গীর আলী ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তাগণ।

আপনার মন্তব্য লিখুন
Top