শহরে রোহিঙ্গাদের উপদ্রব !

Presentation1-11.jpg

এম ইউ বাহাদুর

প্রশাসনের কড়াকড়ি নজরের ফাঁক গলিয়ে কক্সবাজার শহরসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা। ছড়িয়ে পড়া এসব রোহিঙ্গাদের ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন পয়েন্টে ২৫টি চেকপোস্ট বসিয়েছে।

চেকপোস্ট ফাকিদিয়ে তারা কক্সবাজার শহরে এসে জড়িয়ে পড়ছে ছিনতায়, পকেটমার এবং সংঘবদ্ধ সন্ত্রাসী গ্রুপের সাথে।পিছুটানহীন যাযাবরএসব রোহিঙ্গাদের নৃশংসতার হাত থেকে রেহায় পাচ্ছেনা শহর বাসি।

তাছাড়া রোহিঙ্গারা বহন করা বিভিন্ন রোগ ছড়ানোর সম্ভাবনা রয়েছে শহরে।চর্মরোগ এমনকি এইডস রোগও ব্যাপক আকারে ছড়িয়ে পড়তে পারে। ক্যাম্পের অস্বাস্থ্যকর পরিবেশ, ঘনবসতি, পরিপূর্ণভাবে খাবার পানি ও স্যানিটেশনব্যবস্থা গড়ে না ওঠায় এই আশঙ্কা করা

গতকাল শহরের হাসপাতার সড়কে কুতুপাং ক্যাম্পে  আবদুল গনি পিতার আবদুল মুনাফ, মন্ডু মায়ানমার   রোগে অক্রান্ত এই লোকটিকে  তার বাড়ি এবং অবস্হা জিজ্ঞাস করা হলে উল্টো তেড়ে আসে।

শহরের পাহাড়তলী, বৈদ্যেরঘোনা, ঘোনারপাড়া, খাজামঞ্জিল, লাইটহাউজ, রুমালিয়ারছড়া, সাহিত্যিকাপল্লী, বিজিবি ক্যাম্প এলাকা, কলাতলী আদর্শগ্রাম, সমিতিপাড়া, চন্দ্রিমা সমিতি এলাকা, নতুন জেলগেটসহ বিভিন্ন পাহাড়ি এলাকায় আশ্রয় নিয়েছে হাজারো রোহিঙ্গারা।

আপনার মন্তব্য লিখুন
Top