কক্সবাজার সদর মডেল থানার ওসি’র হস্তক্ষেপে বাল্য বিয়ে পন্ড

22222588-660x330.jpg

নাওশাদ আনাচ শান্ত,

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ  (ওসি) এর নের্তৃত্বে অভিযানে একটি বাল্য বিবাহ পন্ড করা হয়েছে। শুক্রবার ৪ মে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শহরের পাহাড়তলী হালিমা পাড়ায় এ বিয়ে পন্ড করা হয়।

কক্সবাজার সদর থানাধীন পাহাড়তলী হালিমা পাড়ায় জনৈক দীল মোহাম্মদের মেয়ে নাম সুহা (১৫) এর সাথে একই এলাকার মৃত আমান শাহের ছেলে রবিউল হাসান (১৭) এর বাল্য বিবাহ হচ্ছিল। শুক্রবার সেন্ধ্যায় বিয়ের আয়োজন প্রায় শেষের পথে। ঘটনাটি এলাকাবাসির পক্ষ থেকে কক্সবাজার থানা পুলিশকে জানানো হয়।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ ফরিদ উদ্দিন খন্দকারেএর নেতৃত্বে থানা এলাকায় মোবাইল- ২ (দিবা) ডিউটিতে নিয়োজিত থাকা এসআই (নিঃ) সনজীত চন্দ্র নাথসহ পুলিশ দল তাৎক্ষনিক ওই এলাকায়  অভিযান চালায়। ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ের বিষয়টি নিশ্চিত হয়ে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে দুটি বাল্য বিয়েই বন্ধ করে দেয়া হয়।  বাল্য বিয়ের পিড়িতে বসা উক্ত ছেলে ও মেয়েকে থানা হেফাজতে নিয়া আসে।

স্থানীয় এলাকাবাসি জানিয়েছেন, সুহা (১৫)  একজন শিক্ষার্থী। বাল্য বিয়ে বন্ধ করে দেয়ায় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছে এলাকাবাসি।

আপনার মন্তব্য লিখুন
Top