টেকনাফের বাহারছড়ায় বন্যহাতির আক্রমণে নিহত ১

31909245_2082769428602535_5828100673111064576_n.jpg
রিয়াজুল হাসান খোকন, বাহারছড়া, টেকনাফ:
টেকনাফ বাহারছড়া উত্তর শিলখালীতে এক বন্য হাতির আক্রমনে শামশু উদ্দীন(১২) নামে এক শিশু নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে বেলাল উদ্দীন ও রবিউল আলম নামে তার সাথে থাকা আরো দুই সঙ্গী।
আর নিহত শিশু স্থানীয় মৃত আফলত হোসেন (প্রকাশ কালাপুতুর) পুত্র।  আহতরাও একই এলাকার  বলে জানা গেছে।
স্থানীয়রা জানায়, ৩মে রাতে নিহত শিশু তাদের বাড়ির পূর্বপাশে পাহাড়ে তাদের জুম চাষের ধান পাহারা দেওয়ার সময় রাতে সেখানে তিনি সহ তার সাথে থাকা উক্ত দুই সঙ্গী ঘুমিয়ে পড়ে। এক পর্যায়ে রাত আনুমানিক সাড়ে তিনটার একটি বন্য হাতি এসে তাদের উপর আক্রমন করলে হাতিটির পায়ের চাপ পড়ে নিহত শিশু শামশু উদ্দীনের মুখ মন্ডলের ডান পাশ ব্যাপক ক্ষত হয়।  এতে সে ঘটনাস্থলে মৃত্যু বরণ করে। আর বন্য হাতিটি অন্য দুই ব্যক্তিকে দাঁত দিয়ে ব্যাপক আঘাত করার কারণে তারা গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত নিহত শিশুটির জানাযার নামায সমপন্ন হয়েছে।
সত্যতা নিশ্চিত করে বাহারছড়া শামলাপুর বনবিট কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মনজুরুল আলম জানান, মানুষ বেপরোয়া ভাবে হাতির আবাসস্থল নষ্ট করার কারণে প্রতিনিয়ত এই রকম দূর্ঘটনা ঘটছে যা খুবই দুঃখজনক, আর নিহত শিশুর পরিবার বনবিভাগের কাছে তাদের ক্ষতি পূরণের জন্য আবেদন করলে যাচাই বাচাইয়ের মাধ্যমে তারা একটি নিদ্রিষ্ট পরিমানের ক্ষতি পূরণ পাবে।
আপনার মন্তব্য লিখুন
Top