এমপি বদির পক্ষে হোয়াইক্যং ১৮০০ পরিবারে ভিজিএফ চাল বিতরণ

31909245_2082769428602535_5828100673111064576_n-1.jpg

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ
টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নে রোহিঙ্গা অনুপ্রবেশে ক্ষতিগ্রস্থ স্থানীয় ১৮০০ পরিবারের মধ্যে ৪০ কেজি করে বিশেষ ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। উখিয়া-টেকনাফের সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান বদির আন্তরিক প্রচেষ্টায় সরকার এ বিশেষ বরাদ্দ প্রদান করেছে।
জানা যায়, ৩০ এপ্রিল সকাল ১০টায় উপজেলার হোয়াইক্যংয়ে কাঞ্জরপাড়াস্থ মডেল ইউপি কমপ্লেক্স্্র মিলনায়তনে এমপি আলহাজ¦ আব্দুর রহমান বদি সিআইপির পক্ষে ইউপি চেয়ারম্যান আলহাজ¦ অধ্যক্ষ মাওঃ নুর আহমদ আনোয়ারী ও ইউপি মেম্বার আব্দুল গাফ্ফার উপস্থিত হয়ে রোহিঙ্গা অনুপ্রবেশে ক্ষতিগ্রস্থ প্রতি পরিবারে ৪০ কেজি করে ১ হাজার ৮০০ পরিবারের মধ্যে চাল বিতরণ করেন। এসময় ইউপি সচিব নুরুল হুদাসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১৭ সালের ২৫ আগস্টের পর মিয়ানমারে জাতিগত রোহিঙ্গা সংঘাতের ফলে বাংলাদেশ সীমান্তের টেকনাফ ও উখিয়ায় কয়েক লক্ষ রোহিঙ্গা অনুপ্রবেশ করে। এর ফলে উখিয়া-টেকনাফের স্থানীয় বিশাল জনগোষ্ঠী বেকার ও ক্ষতিগ্রস্থ হয়ে পড়ে। স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ আব্দুর রহমান বদি সিআইপি বিষয়টি সংসদে উত্থাপন করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার অত্র অঞ্চলের ক্ষতিগ্রস্থ মানুষের জন্য বিশেষ ভিজিএফ চালু করে। 

আপনার মন্তব্য লিখুন
Top