মো. আবদুর রহিম ও ইয়াসমিন শওকত জাহান রোজি শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী নির্বাচিত

Best-Lawer-3_1.jpg

ইমাম খাইর,
কক্সবাজার জেলার শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী নির্বাচিত হয়েছেন মো. আবদুর রহিম ও ইয়াসমিন শওকত জাহান রোজি।
শনিবার (২৮ এপ্রিল) দুপুরে জাতীয় আইনগত সহায়তা দিবসের আলোচনা সভায় এ ঘোষণা দেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম।
অনুষ্ঠানে তিনি সেরা দুই আইনজীবীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।
এডভোকেট মো. আবদুর রহিম দুর্নীতি দমন কমিশন (দুদক) এর পাবলিক প্রসিকিউটর (পিপি)। পাশাপাশি সাংবাদিকতাও করেন।
এডভোকেট ইয়াসমিন শওকত জাহান রোজি গত বছরও শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী নির্বাচিত হয়েছিলেন।
পেশাগত জীবনে এডভোকেট মো. আবদুর রহিম ও এডভোকেট ইয়াসমিন শওকত জাহান রোজি স্বচ্ছ, দক্ষ, কর্মঠ। সর্বোপরী তারা স্বেচ্ছাসেবী মনমানসিকতার অধিকারী। এ কারণে কর্মে আরো উৎসাহিত করতে স্বীকৃতি দিয়েছে জেলা লিগ্যাল এইড কমিটি। 
‘উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ’-এই প্রতিপাদ্যে জেলা জজের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম।
সভায় বক্তৃতা করেন- জেলা প্রশাসক মো. কামাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. তৌফিক আজিজ, সিভিল সার্জন ডা. মো. আবদুস সালাম, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, পিপি মমতাজ আহমদ, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যনা কানিজ ফাতেমা আহমদ মোস্তাক, জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট মো. ইছহাক (জিপি), বর্তমান কমিটির সভাপতি স্পেশাল পিপি মো. নূরুল ইসলাম, ইঞ্জিনিয়ার কানন পাল প্রমুখ।
সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন- এডভোকেট খাইরুল আমিন, এডভোকেট মো. নেজামুল হক, এডভোকেট মো. আবু ছিদ্দিক ওসমানী, জেলা বারের সাধারণ সম্পাদক ইকবালুর রশীদ আমিন সোহেল, সাবেক সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন আহমেদ, এডভোকেট সাকি এ কাউছার, এডভোকেট মো. আবদুর রশিদ, জেলা বারের আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট মো. মহিউদ্দিন প্রমুখ। 
এর আগে সকাল ৯টার দিকে জেলা জজ আদালত প্রাঙ্গনে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস উদ্বোধন করেন জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম।
এরপর শোভাযাত্রা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা আদালত প্রাঙ্গনে পৌঁছে সমাপ্ত হয়। র‌্যালী শেষে লিগ্যাল এইড মেলা ও জেলা লিগ্যাল এইড অফিস উদ্বোধন হয়।
সেখানে আগতদের রক্তদান কর্মসূচি, ব্লাড গ্রুপিং ও ডায়াবেটিস পরীক্ষাও হয়।
সবশেষে এডভোকেট প্রতিভা দাশের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
দিনব্যাপী কর্মসূচিতে জেলা জজশীফে কর্মরত বিজ্ঞ বিচারকবৃন্দসহ লিগ্যাল এইডে কর্মরত ৪৬ আইনজীবী উপস্থিত ছিলেন।
মূলতঃ জাতীয় আইনগত সহায়তা দিবসটি কক্সবাজারের আইনজীবীরা গুরুত্বের সাথে পালন করে থাকে।

আপনার মন্তব্য লিখুন
Top