‘যুবকরা মাদক থেকে বিরত থাকলে দেশ মাদকমুক্ত হবে’

Presentation1-42.jpg

দেশে ভয়াবহ মাদকের আগ্রাসন চলছে। যুবক মানেই মাদকের প্রসঙ্গ উঠে আসে। মাদক যুব সমাজকে পঙ্গু বানিয়ে ছাড়ছে। কিন্তু এটা নির্মূল করা দরকার। যদি যুব সমাজ মাদক থেকে বিরত থাকে, তাহলেই দেশকে মাদকমুক্ত করা সম্ভব।

শুক্রবার কক্সবাজারের কলাতলী এলাকার একটি হোটেলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘যুব কনফারেন্সের’ উদ্বোধনী বক্তব্যে কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী একথা বলেন। তিনি যুবকদের মাদকের বিরুদ্ধে জাগরণ সৃষ্টির আহ্বান জানান।

এই কনফারেন্সের আয়োজন করে কক্সবাজার হিউম্যান রিসোর্স ডেভলপমেন্ট ফাউন্ডেশন (সিএইচআরডিএফ)। কনফারেন্সের শ্লোগান ছিল, ‘যুবকরাই পাল্টে দিতে পারে বিশ্ব’। এতে বিভিন্ন কলেজ ও বিশ্ব বিদ্যালয় পড়ুয়া ৪৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

যুব কনফারেন্সে লিডারশীপ, লাইফ ও ক্যারিয়ার নিয়ে বক্তব্য দেন আন্তর্জাতিক সাহায্য সংস্থা অক্সফাম এর দেশীয় পরিচালক মিনুয়া ভোঁ। এছাড়াও বক্তব্য রাখেন ট্যুরিষ্ট পুলিশ কক্সবাজারের পুলিশ সুপার জিললুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমি, উখিয়া কলেজের অধ্যক্ষ ফজলুল করিম, কক্সবাজার সিটি কলেজের সহকারি অধ্যাপক আকতার চৌধুরী, কক্সবাজার সরকারি কলেজের সহকারি অধ্যাপক মোহাম্মদ উল্লাহ, সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নাসির উদ্দিন, সরকারি কলেজের শিক্ষক মিথুন চক্রবর্তী, এইচআরডিএফ এর প্রধান উপদেষ্টা ইখতিখার উদ্দিন বায়েজিদ ও চেয়ারম্যান মুহিউদ্দিন, কক্সবাজার বন্ধুসভার সভাপতি ইব্রাহিম খলিল প্রমুখ।

এর আগে সকাল ৯ টায় কনফারেন্সে অংশগ্রহণকারি ৪৫০ জন শিক্ষার্থী ও অতিথিরা সচেনতনামূলক সমুদ্র সৈকত পরিচ্ছন্নতায় অংশ নেন। সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে লাবণী পয়েন্ট পর্যন্ত পরিচ্ছন্ন করা হয়। পরে সৈকতের বালিয়াড়িতে পরিচ্ছন্নতার শপথবাক্য পাঠ করান এইচআরডিএফ এর প্রধান উপদেষ্টা ইখতিখার উদ্দিন বায়েজিদ। শপথবাক্যে তিনি বলেন, যার মন পরিস্কার, তিনি রাখে দেশ পরিস্কার। দেশ আমার, পরিস্কার রাখার দায়িত্বও আমার।

আপনার মন্তব্য লিখুন
Top