সুগন্ধা পয়েন্টের ব্যবসায়ীদের বিরুদ্ধে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নোটিশের উপর নিষেধাজ্ঞা

download-38.jpg

সংবাদদাতা:
কক্সবাজার শহরের সুগন্ধা পয়েন্টের ব্যবসা প্রতিষ্ঠানে কউকের জারীকৃত নোটিশের বিরুদ্ধে ৬ মাসের নিষেধাজ্ঞা দিয়েছে উচ্চআদালত। এ সময়ে কোন ধরণের উচ্ছেদে অভিযান চালানো যাবেনা বলে আদেশে বলা হয়েছে।
স্থানীয় ভুক্তভোগী জসিম উদ্দিন, আবদুর রহমানসহ ৫২ জনের পক্ষে রীট পিটিশন নং-৫৭০০/১৮ শুনানী শেষে ১৬ এপ্রিল আদালতের বিচারক জেবিএম হাসান ও রাজিক আল জলিলের যৌথ বেঞ্চ এ আদেশ দেন।
এতে বিবাদী করা হয়েছে- সরকারের ভূমি সচিব, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়ারম্যান, কউকের সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, জেলা প্রশাসক, সড়ক ও জনপদের নির্বাহী পরিচালক, পুলিশ সুপার, কউকের ম্যাজিস্ট্রেট, পৌরসভার মেয়র, সদর সহকারী কমিশনার (ভূমি) ও সদর থানার ওসি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বাদীপক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী এস.এম জুলফিকার আলী বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ যে নোটিশ প্রদান করেছে তা বেআইনী। পাকা কোন স্থাপনা করলে সেখানে নোটিশ দেয়ার অধিকার কউকের আছে। কিন্তু অস্থায়ী দোকানপাটের উপর যেসব নোটিশ জারী করা হয়েছে তা আইনসিদ্ধ হয়নি। আদালতের বিজ্ঞ বিচারক তা বিবেচনা করে আগামী ৬ মাসের নিষেধাজ্ঞা জারী করেছে। এসময়ে কোন ধরণের উচ্ছেদ কার্যক্রম করা যাবেনা।
সুত্র জানিয়েছে, একই বিষয়ে গত মোয়জ্জেম হোসেন শাওনের রীটের প্রেক্ষিতে শুনানী শেষে ১৩ এপ্রিল উচ্চআদালতের বিচারক নাঈমা হায়দার ৬ মাসের নিষেধাজ্ঞা দেন।
উল্লেখ্য, কউকের নোটিশের প্রতিবাদে সুগন্ধা পয়েন্টের প্রায় ১ হাজার ব্যবসায়ী বিক্ষোভ, মানববন্ধন, কালো পতাকা প্রদর্শনসহ বিভিন্ন কর্মসুচি পালন করে আসছে। প্রয়োজনে আরো কঠোর কর্মসুচির কথা জানিয়েছে ব্যবসায়ীরা।

আপনার মন্তব্য লিখুন
Top