কউক‘র বিরুদ্ধে পর্যটন ব্যবসায়ীদের মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান

29138379_594782714193873_1437293261_n-11.jpg

দিসিএম।।

উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চার হাজার ব্যবসা প্রতিষ্টানকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর উচ্ছেদের নোটিশ প্রদানের প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে পর্যটন ব্যবসায়ীরা। বৃহস্পতিবার সকালে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। কলাতলীর সমুদ্র সৈকত এলাকার সুগন্ধা সী-ইন ব্যবসায়ী ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ব্যবসায়ী ও কর্মচারী সহ কয়েক হাজার মানুষের সমাগম ঘটে।

সুগন্ধা সী-ইন ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, সুগন্ধা বীচ শুটকী ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুল ছবুর, সাধারণ সম্পাদক মফিজ উল্লাহ, শামশুল আলম, উপদেষ্টা হাজী জসিম উদ্দিন ছিদ্দিকী, সদস্য নাজিম উদ্দিন, জয়নাল আবেদিন, ড্রাগন মাঠ বার্মিজ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মো: ইউছুপ, সাধারণ সম্পাদক আবদুল আজিজ, সী-ইন বার্মিজ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সভাপতি জহির আহমদ, সাধারণ সম্পাদক জাফর আহমদ, পর্যটন পাইকারী পণ্য ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মহারাজ বাবু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবু, যুগ্ন সাধারণ সম্পাদক দুখুল ইসলাম সোহাগ, নুরজাহান মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মো: মহিউদ্দিন, সাধারণ সম্পাদক মো: হাবিব, মুক্তিযোদ্ধা মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি লাল মিয়া লালু, সাধারণ সম্পাদক জাফর আলম, বীচ ঝিনুক ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মো: রুবেল, সাধারণ সম্পাদক নুরুল হাকিম, আবদুল আলিম, আলাউদ্দিন রবিন, নুর হোসেন সহ ব্যবসায়ীরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন- সমুদ্র সৈকত এলাকার সুগন্ধা-সীইন সড়কে ৪ হাজার ব্যবসায়ী প্রায় ১০/১২ বছর ধরে পর্যটন ব্যবসা করে আসছে। এতে ২০ হাজারের অধিক কর্মচারী রয়েছে। ব্যবসায়ী ও কর্মচারী সহ প্রায় ২৫ হাজার পরিবার এর উপর নির্ভরশিল। অনেক ব্যবসায়ী ঋণগ্রস্থ হয়ে পর্যটকদের চাহিদা মতো ব্যবসা করে আসছে। এসব ব্যবসা প্রতিষ্টান উচ্ছেদ না করতে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে শোকজ ও উচ্ছেদ নোটিশ প্রদান করেছে। উচ্ছেদ চেষ্টা বন্ধ না করলে আগামিতে কঠোর কর্মসুচী পালন করা হবে।

আপনার মন্তব্য লিখুন
Top