কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বিশেষ বিজ্ঞপ্তি

Presentation1-22.jpg

প্রেস বিজ্ঞপ্তি।।

মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আধুনিক ও সুপরিকল্পিত কক্সবাজার বাস্তবায়নের জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করা হয়। এতদ্্উদ্দেশ্য বাস্তবায়নের জন্য এবং অপরিকল্পিত উন্নয়ন নিয়ন্ত্রণের জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে থাকে।
পর্যটকদের অন্যতম আকর্ষণ কলাতলী, সুগন্ধা পয়েন্ট, লাবনী পয়েন্ট ইত্যাদি। যেখানে বর্তমানে যত্রতত্র বাস কাউন্টার, রাস্তার উভয় পাশের্^ ফুটপাত দখল করে অবৈধ শুটকির আড়ৎ, অবৈধ দোকান পাটসহ বিভিন্ন স্থাপনা গড়ে উঠেছে। ফলে কক্সবাজারের সৌন্দর্য্য নষ্ট হচ্ছে এবং পর্যটক নিরুৎসাহিত হচ্ছে। উক্ত অবৈধ স্থাপনাসমূহ উচ্ছেদ ও পর্যটক বান্ধব পেিবশ সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন সময় বিভিন্ন সরকারি দপ্তর, নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, দোকান-মালিক সমিতি, হোটেল-মোটেল, কটেজ, গেস্ট হাউজ মালিক সমিতি, বাস মালিক সমিতির সাথে মতবিনিময় সভা, সেমিনার ইত্যাদি আয়োজন করা হয়। উক্ত সভায় অবৈধ কাউন্টার, দোকান পাটসহ বিভিন্ন স্থাপনা নিজ দায়িত্বে উচ্ছেদ করবে বলে প্রতিশ্রুতি দেন। পরবর্তীতে বিভিন্ন সময় কউকের পক্ষ থেকে যোগাযোগ করা হলেও উক্ত অবৈধ স্থাপনা অপসারণ করা হয় নাই এবং কোন সদুত্তরও দেয় নাই। এমনকি বারংবার যোগাযোগ করা স্বত্বেও তারা কোন পদক্ষেপ গ্রহণ না করায় কউকের চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে উক্ত অবৈধ স্থাপনার বিরুদ্ধে বিভিন্ন সময় প্রাথমিক নোটিশ, কারণ দর্শানো নোটিশ এবং সর্বশেষ চূড়ান্ত নোটিশ প্রদান করা হয়। যা অত্র দপ্তরের একটি নিয়মতান্ত্রিক ও চলমান প্রক্রিয়া। এরপরও তারা কিছু অসাধু ব্যক্তির যোগসাজসে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সুনাম ক্ষুন্ন করার জন্য কউকের বিরুদ্ধে মিছিল, মানববন্ধনসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হচ্ছে। যা মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আধুনিক কক্সবাজার বাস্তবায়নে প্রতিবন্ধক।
তাই এ ব্যাপারে কক্সবাজার বাসীকে সজাগ থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আধুনিক ও সুপরিকল্পিত কক্সবাজার বাস্তবায়নসহ কক্সবাজারকে একটি বিশ^মানের পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার জন্য সকলের সার্বিক সহযোগিতার আহ্বান জানানো হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন
Top