মধ্যরাতে উত্তাল ঢাবি, ছাত্রলীগের হল সভাপতি বহিষ্কৃত

Screenshot_2018-04-11-09-37-07-097_com.facebook.katana.jpg

কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাতভর বিক্ষোভ করেছে আন্দোলনকারীদের একাংশ।

তারা হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবি জানান।

ছাত্রীকে মারধরের অভিযোগে কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতিকে সংগঠন ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে আবারও শিক্ষার্থীদের স্লোগানে স্লোগানে প্রকম্পিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। কবি সুফিয়া কামাল হলে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার খবরে, শিক্ষার্থীরা ওই হলের সামনে জমায়েত হন। রাতভর এ আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন বিভিন্ন হলের শিক্ষার্থীরা। তারা হামলার নিন্দা জানানোর পাশাপাশি জড়িতদের বিচার করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আহতদের দেখতে এসে, হামলাকারীর বিরুদ্ধে হল ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ঘোষণা দেন।

এর পরপরই কেন্দ্রীয় ছাত্রলীগের এক বিবৃতিতে সংগঠন থেকেও কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি ইশরাত জাহান এশাকে বহিষ্কারের কথা জানানো হয়।

আহত মোর্শেদা আক্তার সরকারি কর্মচারী হাসপাতালে চিকিৎসা নিয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে যান। সেখান থেকে তিনি তার আত্মীয়ের বাসায় চলে যান। সে সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাননি তিনি।

ভোরের দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা সুফিয়া কামাল হলের সামনে থেকে এক বিক্ষোভ মিছিল বের করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

আপনার মন্তব্য লিখুন
Top