নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা উচিত: সিইসি

29138379_594782714193873_1437293261_n-1.jpg

নিউজ ডেস্ক।।

সুষ্ঠু নির্বাচনের জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা উচিত বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তবে সেনাবাহিনী নির্বাচনী দায়িত্ব কিভাবে পালন করবে সেটি অন্য কেউ নয়, নির্বাচন কমিশনই সিদ্ধান্ত নিবে বলেও মন্তব্য সিইসি’র।

প্রবাসী বাংলাদেশীদের ভোটার করা এবং ভোটাধিকার প্রয়োগের বিষয় নিয়ে নির্বাচনী পর্যবেক্ষণ সংস্থাগুলোর অভিভাবক ইলেকশন ওয়ার্কিং গ্রুপ সেমিনারের আয়োজনে বক্তারা তাদের কথা বলেন এভাবে। অংশ নিয়েছে প্রধান বড় দুই দলের প্রতিনিধিরাও। প্রবাসী বাংলাদেশীদের ভোটার করা এবং ভোটদানের বিষয়ে আয়োজনকে সাধুবাদ জানিয়েছে দুই প্রধান রাজনৈতিক দল। সিইসির কাছে আগামী নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের জোর দাবি বিএনপির।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে এমনটাই বললেন আওয়ামী লীগ নেতা। সেনাবাহিনী ইস্যু নিয়ে বিএনপি অপপ্রচার চালাচ্ছে অভিযোগ সংসদ সদস্য ফারুক খানের।

সব পক্ষের কথা শুনে সিইসি জানালেন অতীত ধারাবাহিকতায় সব জাতীয় সংসদ নির্বাচনগুলোতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছিলো। ভবিষ্যতেও সেনাবাহিনী দিয়ে নির্বাচন হওয়া জরুরি বলে মন্তব্য তার।

আগামী ১৯ এপ্রিল প্রবাসীদের ভোটার করা বিষয়ে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিদের নিয়ে সেমিনার করবে নির্বাচন কমিশন।

আপনার মন্তব্য লিখুন
Top