টেকনাফ সাংবাদিক ইউনিটির সম্মিলন সম্পন্ন : সভাপতি-সাইফী, সম্পাদক-হোসাইন

6419bc29175c0c3020af9c9a61207344-5ac25d46ab869-41.jpg

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ
“টেকনাফ সাংবাদিক ইউনিটি”র সম্মিলন সম্পন্ন হয়েছে। নির্দিষ্ট সময়ে শুক্রবার ৬ এপ্রিল দুপুরে সমুদ্র সৈকতের পাড়ে কক্সবাজারের টেকনাফের একটি আবাসিক অত্যাধুনিক হোটেল সেন্ট্রাল রির্সোটে সম্মিলন সম্পন্ন হয়।
সম্মিলনের প্রথম অধিবেশনে সভাপতি সাইফুল ইসলাম সাইফীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক নুরুল হোসাইনের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা ও দৈনিক পূর্বকোণের হাফেজ মুহাম্মদ কাশেম, দৈনিক ইনকিলাবের মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, প্রবাল নিউজ ২৪ ডটকমের সম্পাদক মমতাজুল ইসলাম মনু, দৈনিক প্রথম আলোর গিয়াস উদ্দিন, সকালের কক্সবাজারের জেড করিম জিয়া।
আমন্ত্রিত অতিথির মধ্যে বক্তব্য রাখেন টেকনাফ প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক ও বাংলাদেশ বেতারের প্রতিনিধি আবুল কালাম আজাদ, দৈনিক সংবাদের নুরুল হক, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র-২ ও আমাদের সময়, চট্টগ্রাম মঞ্চের আব্দুল্লাহ মনির, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র-৩ ও টেকনাফ ৭১ নিউজ ডটকমের প্রধান সম্পাদক কোহিনুর আক্তার। সংগঠনের সদস্যদের মধ্যে দৈনিক সমকালের আবদুর রহমান, যায়যায়দিনের আবুল আলী, গণকন্ঠ ও আমাদের চট্টগ্রামের নুর হাকিম আনোয়ার, দৈনিক সৈকতের হেলাল উদ্দিন, টেকনাফ র্বাতা ২৪ ডঢকমের সম্পাদক মোহাম্মদ রাশেদুল করিম, দৈনিক ইনানীর মাহফুজুর রহমান, ভোরের ডাকের জাহাঙ্গীর আলম ও নাফ জার্নালের আমান ওয়াহিদ।
সেন্ট্রাল রির্সোটের ব্যবস্থাপক কাজী সাইফুল আলম শাহীন, জিএম রেজাউল করিম মনির, সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেনটেকনাফ প্রেসক্লাবের সদস্য মো. রশিদ, মো. সেলিম (নাফ জার্নালের সম্পাদক), ছৈয়দুল আমিন চৌধুরী (নাফ জার্নাল), সাইফুদ্দীন মোহাম্মদ মামুন (রুপালি সৈকত ও নাফ রেডিও) , মো. হারুন সিকদার (আলোকিত উখিয়া), মো. শাহীন (মানবকন্ঠ), এম আমান উল্লাহ আমান (সাগর দেশ), কেফায়েত উল্লাহ খান (সেন্টমার্টিন বিডি নিউজের সম্পাদক), শাহ মিজবাউল হক বাবলা (আজকের কক্সবাজার), ফরিদ বাবুল (শীষ খবর), শাহিদুল ইসলাম (সীমান্ত র্বাতা), নুর মোহাম্মদ (টেকনাফ নিউজ), জয়নাল আবেদীন (নাফ রেডিও), রহিম উল্লাহ (সীমান্ত র্বাতা) ও আব্দুল কাইয়ুম (দৈনিক কক্সবাজার)।
সম্মিলনে উপস্থিত উপদেষ্টা পরিষদ ও সকল সদস্যের মতামতের ভিত্তিতে বিগত বছর সততা, নিষ্টা ও দায়িত্বপূর্ণ কাজ করে সংগঠনকে উন্নতি করায় ২য় বারের মতো সাইফুল ইসলাম সাইফীকে সভাপতি, নুরুল হোসাইনকে সাধারণ সম্পাদক ও মাহফুজুর রহমানকে সাংগঠনিক সম্পাদক হিসেবে পুনরায় ঘোষণা করেন উপদেষ্টা হাফেজ মুহাম্মদ কাশেম।
সাংবাদিকরা বলেন, টেকনাফ সাংবাদিক ইউনিটিকে কোনো ভাবে আর দাবিয়ে রাখা যাবে না। মেধা প্রজ্ঞা ও কর্ম প্রচেষ্টায় সাংবাদিক ইউনিটি ইতিমধ্যে দেশব্যাপী সুনাম অর্জন করেছে। ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার জেলার সাংবাদিক নেতাদের সমন্বয়ে পথচালিত হচ্ছে এ সংগঠনটি। টেকনাফের সাংবাদিক জগতে লেখনির পাশাপাশি সমাজের আত্ম-মানবতার উন্নয়নের কাজ করে যাচ্ছে। আমরা থাকি আর নাই বা থাকি এ সংগঠন চিরকালই বেঁেচ থাকুক, যেন উক্ত সংগঠনের ছায়াই এক ঝাঁক কলম সৈনিক থাকতে পারে। সাংবাদিক ইউনিটি নীতির পক্ষে আপোষহীন।

আপনার মন্তব্য লিখুন
Top