এবার বিএনপির নেতৃত্ব নিয়ে ওবায়দুল কাদেরের প্রশ্ন

6419bc29175c0c3020af9c9a61207344-5ac25d46ab869-39.jpg

দিসিএম।।

বিএনপির নেতৃত্ব কার হাতে প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন: বিএনপি কে চালায়। তাদের নেতারা একসময় একরকম কথা বলে। এক দলে এত রকম বক্তব্য কেন?

বৃহস্পতিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশের অস্থায়ী ভবনে দলের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে নয়াল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ের সময় ফখরুল বলেন, কোনো রাজনৈতিক দল দেশ পরিচালনা করছে কিনা- আমার সন্দেহ হচ্ছে। নয়তো এভাবে দেশের সমস্ত কাঠামো নষ্ট করে দিবে কেন?

এর জবাবে ওবায়দুল কাদের বলেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ চালাচ্ছে বৈধ সরকার। এখানে কোন অজানা-নেপথ্য শক্তি কে আবিষ্কার করেছে, সেই শক্তিটা আমরা জানতে চাই।

পাল্টা প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন: বিএনপি কে চালাচ্ছে? এক দলে এত রূপ কেন? টেমস নদীর পাড় থেকে কেউ কি সুতা টানে?

বিএনপি নেতাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের তদন্তের বিষয়ে কাদেরের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন: আওয়ামী লীগের তিনজন সংসদ সদস্যেকেও দুদক তলব করেছে; আমরা কী তাতে হস্তক্ষেপ করেছি? তাহলে বিএনপি নেতাদের তলব করলে সমস্যা কোথায়?

তবে কারও দুর্নীতি প্রমাণ হওয়ার আগ পর্যন্ত তাদেরকে দুর্নীতিবাজ বলা ঠিক হবে না বলে মন্তব্য করেন তিনি।

দুর্নীতিবাজদের দলে জায়গা করে দিতেই বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়েছে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন: বিএনপি দুর্নীতিবাজদের জায়গা দিতে সাত ধারা তুলে দিয়েছে।

আপনার মন্তব্য লিখুন
Top