ঈদগাঁওতে ভুয়া গাইনি ডাক্তারকে এক লাখ টাকা জরিমানা

Screenshot_2018-04-01-19-20-29-557_com.facebook.katana.jpg

দিসিএম

কক্সবাজার সদরের ঈঁদগাও বাজারে খালেছা বেগম নামে এক  ভুয়া গাইনি ডাক্তারকে  এক লাখ টাকা জরিমান করেছে ভ্রাম্যমান আদালত।  ১ এপ্রিল দুপুরে  জনসচেতনতা বৃদ্ধিসহ নিরাপদ জনস্বাস্থ্য নিশ্চিত এর লক্ষে পরিচালিত এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। আদালতে নেতৃত্ব দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন প্রিন্স।

মো. নোমান হোসেন প্রিন্স জানান, খালেছা বেগম নমের ওই ভুয়া গাইনি ডাক্তার এমবিবিএস বা বিডিএস ডিগ্রিধারী না হয়েও নামের সাথে ডাঃ উপাধি ব্যবহার করছেন। একই সাথে কোন ডাক্তারি সনদপত্র না থাকার পরও দীর্ঘদিন এলাকায় প্রসূতি সেবাসহ অপারেশন পরিচালনা করে অাসছেন।

তিনি আরো জানান, অভিযানে খালেছা বেগম তার ডাক্তারির স্বপক্ষে কোন সনদপত্র না দেখাতে পারেনি এবং জনগণের সাথে প্রতারনা স্বীকার করেন। এই অপরাধে তাকে  মেডিকেল এবং ডেন্টাল কাউন্সিল অাইন, ২০১০ এর ২২ ধারা মতে  এক লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়াও তার চেম্বারটি সীলগালা করা হয় এবং দোষী ব্যক্তিকে সাবধান করে অঙ্গিকারনামা নেওয়া হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনায় পুলিশসহ স্থানীয় দুই ইউনিয়নের চেয়ারম্যান, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ জনগণ সর্বাত্মক সহযোগিতা করেন বলে জানান মো. নোমান হোসেন প্রিন্স।

আপনার মন্তব্য লিখুন
Top