চকরিয়ায় বালুর ট্রাক চাপায় স্কুল ছাত্র নিহত

Presentation1-43.jpg

দিসিএম ডেস্ক: চকরিয়ায় বালুর ট্রাক চাপায় এক স্কুল ছাত্র নিহত হয়েছে। নিহত মোহাম্মদ রাজিব (১৭) ডুলাহাজারা ইউনিয়নের ৮নং ওয়ার্ড পাগলীর বিল গ্রামের নুর আহমদের পুত্র। সে সদ্য সমাপ্ত হওয়া ডুলাহাজারা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরিক্ষার্থী। ৩০ মার্চ শুক্রবার বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ডুলাহাজারা পাগলীর বিল ব্রিজ সংলগ্ন এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায় মহাসড়ক দিয়ে ছাত্র রাজিব বাইসাইকেল যোগে বাজারে যাচ্ছিল। অপরদিকে খুটাখালী বালু মাহাল থেকে আসা ট্রাক (চট্টমেট্রো-ট ১১-৭৯৪০) ঘটনাস্থলে গাড়ি ওভারটেক করতে গিয়ে তাকে পেছনের দিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে নিহত হয় রাজিব।

খবর পেয়ে ধাওয়া করে ঘাতক ট্রাকটি আটক করেন মালুমঘাট হাইওয়ে পুলিশ। স্থানীয়রা অভিযোগ করে জানায় ডুলাহাজারা ও খুটাখালীর বিভিন্ন পয়েন্ট থেকে বৈধ-অবৈধ উপায়ে উত্তোলন করছে বালু।
স্থানীয় প্রভাবশালীদের দাপটে প্রশাসনকে ম্যানেজ করে এসব বালু উত্তোলন করা হচ্ছে। মহাসড়ক দিয়ে বেপরোয়া গতিতে দৈনিক শতাধিক ট্রাক বালু পাচার করছে। ফলে ঘটছে কমবেশি দুর্ঘটনা। ইতিপূর্বে বেপরোয়া বালুর ট্রাকে ডজন খানেক তাজা প্রাণ কেড়ে নিলেও অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন। বন্ধ হচ্ছে না অবৈধ উপায়ে বালু উত্তোলন। ইজারা নেওয়ার নাম করে তিনগুণ পরিমাণ বনভূমি ধ্বংস করে বালু উত্তোলনের অভিযোগ রয়েছে এসব এলাকায়। এতে পরিবেশ বিপর্যস্ত হয়ে ভারসাম্য হারাচ্ছে দিনদিন। দুর্ঘটনায় নিহতের সত্যতা নিশ্চিত করে মালুমঘাট হাইওয়ে ফাঁড়ির পুলিশ পরিদর্শক (ওসি) আলমগীর হোসেন জানায় দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘাতক ট্রাকটিকে ধাওয়া করে এবং এটি আটক করে ফাঁড়িতে জব্দ রাখা হয়েছে।
আপনার মন্তব্য লিখুন
Top