পেকুয়ায় ক্ষুদে বীরদের রাজকীয় সংবর্ধনা

102923Mursi-3.jpg

দিসিএম।।

২৯মার্চ, চৈত্রের সকাল। সময় ৮টা। ঘড়ির কাটার সাথে পাল্লা দিয়ে বাড়ছে সূর্যের তীব্রতা। ঝাঁঝালো রোদের কিরণে ঝলসে যাবার উপক্রম। কিন্তু এসব কিছুকে নস্যি করে পেকুয়া চৌমুহনী চত্বরে শুরু হয়েছে জমায়েত। আগে থেকে তৈরি করা হয়েছে মঞ্চ। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসতে শুরু করেছেন মানুষ। বিশালাকার জাতীয় পতাকা, রংবেরঙের পোস্টার, প্লেকার্ড ও বর্ণিল পোশাকে সৃষ্টি করেছে সাজসাজ রব। পুরো পেকুয়া যেন এক রংয়ের ফোয়ারা।

সকাল ১০টা। তপ্ত সূর্য তেজী হয়ে উঠেছে ইতিমধ্যে। কিন্তু তাতে ভ্রুক্ষেপ নেই কারো। এরইমধ্যে কানায় কানায় পূর্ণ হয়েছে চৌমুহনী চত্বর। কেউকেউ যাত্রা শুরু করে দিয়েছেন চকরিয়ার ইনানী রিসোর্ট অভিমুখে। ঢাকঢোল পিটিয়ে, ঘোড়ার গাড়ি হাকিয়ে, ফুলের মালা হাতে হাজারো মানুষের এ যাত্রা প্রাণসঞ্চার করেছে পিচঢালা কালো রাস্তার।

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট ২০১৭ বিজয়ী কক্সবাজারের পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে বীর খেলোয়াড়দের স্বাগত জানাতে এভাবেই উৎসবে মাতে পেকুয়া উপজেলাবাসী। তাদের সাথে যোগ দেয় চকরিয়া সহ পার্শ্ববর্তী আরো বেশ কয়েকটি উপজেলার লোকজন।

বিভিন্ন শ্রেণীপেশার কয়েক হাজার মানুষ আনন্দ শোভাযাত্রা ও মিছিল সহকারে শতাধিক গাড়ীতে পেকুয়া থেকে ১৮কিলোমিটার পথ পাড়ি দিয়ে চকরিয়ার হারবাং রওয়ানা করে। সেখান থেকে দেশজয়ী ক্ষুদে খেলোয়াড়, কোচ, টীম ম্যানেজার ও স্কুলের শিক্ষকদের বরণ করে নেন। এসময় ঢাকঢোল পিটিয়ে নেচে গেয়ে উল্লাস প্রকাশ করেন অনেকেই। এবারে টানা তিনবারের চ্যাম্পিয়নশিপ অর্জন করায় এ আনন্দ দেখা গিয়েছে ভিন্ন মাত্রায়।

পরে দুপুর ১২ টার দিকে পেকুয়া চৌমুহনী চত্বরে আয়োজিত সংবর্ধনা মঞ্চে তাদের সংবর্ধিত করে পেকুয়া উপজেলাবাসী।

পেকুয়ায় উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাষ্টার হানিফ চৌধুরীর সঞ্চালনায় এ সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের উপদেষ্টা এড. কামাল হোসেন, মুক্তিযোদ্ধা রজিম উদ্দিন, পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল করিম, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম ও পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুল আলম প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন
Top