দায়িত্ব নিলেন বিজিবির নতুন ডিজি

27721305_588803884805705_1275190175_n-14.jpg

বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির মহাপরিচালক (ডিজি) পদে যোগ দিয়েছেন মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

আজ বুধবার সকালে ভারপ্রাপ্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আনিছুর রহমানের কাছ থেকে মহাপরিচালকের দায়িত্ব বুঝে নেন নতুন মহাপরিচালক।

সকালে নবনিযুক্ত মহাপরিচালক পিলখানায় এসে পৌঁছালে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা তাঁকে অভ্যর্থনা জানান। এর আগে মো. সাফিনুল ইসলাম বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োজিত ছিলেন।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহসিন রেজা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানে হয়েছে।

মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম ১৯৬৬ সালের ২ মার্চ জয়পুরহাট জেলায় এক মুসলিম পরিবারে জন্ম নেন। ১৯৮৪ সালের ২৫ জুন বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন তিনি। এরপর ১৯৮৬ সালের ২৭ জুন  ইনফ্যান্ট্রি কোরে কমিশন লাভ করেন।

পেশাগত জীবনে দেশে ও বিদেশে বিভিন্ন প্রফেশনাল কোর্সে অংশ নিয়েছেন মো. সাফিনুল ইসলাম। রাজধানীর মিরপুরের ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ এবং ন্যাশনাল ডিফেন্স কলেজের একজন গ্র্যাজুয়েট তিনি। তা ছাড়া তিনি যুক্তরাষ্ট্র থেকে ইনফ্যান্ট্রি অফিসার্স অ্যাডভান্স কোর্স, সৌদি আরব থেকে স্টাফ কোর্স ও আরবি ভাষা কোর্স শেষ করেছেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ইন ডিফেন্স স্টাডিজ (এমডিএস) ডিগ্রিও অর্জন করেছেন।

মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম সামরিক কর্মজীবনে স্টাফ, প্রশিক্ষক ও কমান্ড পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

আপনার মন্তব্য লিখুন
Top