স্বাধীনতা দিবসে কক্সবাজারে ছাত্রশিবিরের বর্ণাঢ্য র‍্যালি

FB_IMG_1522055884069.jpg

সাফওয়ান আল আজিজ

৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কক্সবাজার শহর ও জেলা শাখা । লাল সবুজে পোষাক, ব্যানার, ফেস্টুন স্বাধীনতা সাজে স্বাধীনতা নানা শ্লোগানে র‍্যালি করে ছাত্রশিবির

সোমবার (২৬শে মার্চ) শহর শিবিরের উদ্যোগে সকাল ১০ টায় বাজার ঘাটা থেকে র্যালি শুরু হয়ে কালুর দোকাল গিয়ে শেষ হয়।
অপর দিকে জেলা শিবিরের উদ্যোগে র্যালি ১১ টায় চকরিয়া বাস স্টেশন হতে শুরু হয়ে থানা রাস্তার মাথা এলাকায় শেষ হয়

শহর শিবিরের র্যালির নেতৃত্ব দেন শিবিরের শহর সভাপতি মুহাম্মদ তৈয়ব উদ্দীন ও শহর সেক্রেটারী এম রিদুয়ানুল হক

জেলা শিবিরের র্যালির নেতৃত্ব দেন জেলা সভাপতি ও সেক্রেটারী সহ স্থানীয় জামায়াত শিবির নেতৃবৃন্দ

র্যালি পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে শহর সভাপতি তৈয়ব উদ্দীন বলেন, ১৯৭১ সালের এই দিনে এদেশের সাধারণ মানুষ পাকিস্তানি হানাদার বাহিনীর গণহত্যা ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ ও স্বাধীনতার সংগ্রামে ঝাপিয়ে পড়েছিলো। এক সাগর রক্ত এবং অসংখ্য জীবনের বিনিময়ে এদেশের মানুষ বিজয় অর্জন করেছিলো। অথচ আজ স্বাধীনতার ৪৭ বছর পার হলেও এদেশের মানুষ স্বাধীনতার প্রকৃত স্বাধ পায়নি। বর্তমান সরকার ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। এ সরকার ইয়াহিয়া ও আইয়ুব খানের মত এদেশের মানুষের বুকে গুলি চালিয়ে মানুষের প্রতিবাদের ভাষাকে স্তব্ধ করে দিতে চায়। অবৈধ ভাবে ক্ষমতায় থাকার জন্য এদেশের স্বাধীনতাকে প্রতিবেশি দেশের কাছে বন্ধক দিতে চায়। ইসলামী ছাত্রশিবির জীবন দিয়ে হলেও এদেশে স্বাধীনতা ও সার্বভৌমকে রক্ষা করবে। মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনবে। এছাড়াও তিনি তার বক্তব্যে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান ব্যক্ত করেন।

শহর শিবিরের র্যালিতে উপস্থিত ছিলেন শ্রমিক নেতা এম ইউ বাহাদুর শিবির শহর অর্থ সেক্রেটারী আ ম শাহীন আরো উপস্থিত ছিলেন মু ইউনুছ শিবির নেতা সালাউদ্দীন কাদের , এম নজরুল সহ প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন
Top