চট্টগ্রাম ভিআইপি স্পোর্টস এন্ড ফিটনেস প্রতিযোগিতা কক্সবাজার অ্যাডোনিস কৃতিত্ব

29570985_1857469224304467_613440502313517170_n.jpg

দিসিএম।।

চট্টগ্রাম শরীর গঠন সমিতি, উদ্দেগে ভিআইপি স্পোর্টস এন্ড ফিটনেস বিএবিবিএফ মি.সিএসজিএস উন্মুক্ত শরীরগঠন প্রতিযোগিতা- ২০১৮ইং ওপেন বডি বিল্ডিং প্রতিযোগিতায় কক্সবাজারের  অ্যাডোনিস জিম  বরবরের মতো  কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন।

চট্টগ্রামে ২৪-২৫ মার্চ অনুষ্ঠিত প্রতিযোগিতায় অ্যাডোনিস জিমমের  সালেহীন আশরাফ বাপ্পি ১ম  এবং  রিপন পাল রবিন ৪থ তম স্থান অর্জন করেন ।

ইতিপূর্বে কক্সবাজারের এই জিমের প্রতিষ্ঠাতা সহ আরও ৫/৬ জন ছাত্র এমন জাতীয় সাফল্য বয়ে আনে।

অ্যাডোনিস জিমের প্রশিক্ষক ওছেন থেনের সাথে বডি বিল্ডিং এ বাংলাদেশের ভবিষ্যৎ সম্পর্কে জানাতে চাইলে তিনি বলেন,  আমি আমার ক্ষুদ্র স্হান থেকে চেষ্টা করি প্রতি বছর ১-২ জন করে  বিল্ডার দেশকে উপহার দিতে। যেমন চট্টগ্রাম বিএবিবিএফ প্রতিযোগিতা কক্সবাজারের কোন জিম থেকে প্রতিযোগি পাঠাতে পারেনি সেখনে আমার জিম থেকে দু‘জন প্রতিযোগে অংশগ্রহন করেছেন।

বিল্ডারদের এই কারিগর  দুঃখ করে বলেন, নিয়ম করে ডায়েট, পর্যাপ্ত বিশ্রাম, কঠোর শরীর চর্চা, সবকিছুর সমন্বয়েই গড়ে ওঠেন একজন বডি-বিল্ডার। যেখানে দরকার হয় সাধনার, সেটা পূরণ করেন তারা, কিন্তু আগ্রহ থাকলেও সাধ্য নেই বাংলাদেশ বডি-বিল্ডিং ফেডারেশনের। যে কারণে, আন্তর্জাতিক পর্যায়ে এখনও পিছিয়ে দেশের বডি-বিল্ডাররা।  সরকারি সহায়তা আর পৃষ্ঠপোষকতা পেলে ক্রিকেটের মতন এদেশের বডি-বিল্ডারাও দেশের জন্য নিশ্চিত সুনাম বয়ে আনবে।

 

আপনার মন্তব্য লিখুন
Top