কক্সবাজার শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালন

29341244_2022598291338558_1565926389_n.jpg

প্রেস নিউজ।।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার শহর শাখার উদ্দ্যেগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে   বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ককসবাজার জেলা সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মদ আমলগীর বলেন ২৬ মার্চ ১৯৭১ইং বাংলাদেশের জাতীয় জীবনে একটি ঐতিহাসিক দিন। এ দিন আমাদের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দেশের জনগণ অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক গোলামী, সকল প্রকার জুলুম শোষণের বৈষম্য থেকে মুক্তির জন্য আন্দোলন করেছিল। এদেশের মুক্তিযোদ্ধা ও সর্বস্তরের মানুষের অজ¯্র ত্যাগ ও কুরবানীর মাধ্যমে এই মহান স্বাধীনতা অর্জিত হয়। মানুষের লক্ষ্য ছিল গণতান্ত্রিক অধিকার, ভাতের অধিকার, ভোটের অধিকার এবং জান-মালের নিরাপত্তার অধিকার আদায় করা। কিন্তু স্বাধীনতার ৪৭ বছর পরও দেশের  কৃষক শ্রমিক জনতা গণতন্ত্র ও ভোটাধিকার থেকে আজ বঞ্চিত।

২৬ মার্চ কক্সবাজার শহরের একটি হল রুমে শহর সেক্রেটারি এম,ইউ বাহাদুরের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার শ্রমিক কল্যাণের সহ-সভাপতি কামাল উদ্দিন। অলোচনা শেষে বাংলাদেশ জামায়াত ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর বিশ্ববরেণ্য মুফাচ্ছিরে কুরআন মাওলানা দেলাওয়ার হোসাইন সাইদীর রোগমুক্তি কামনা করেন ।

আলোচনা সভায়  আরো উপস্হিত ছিলেন সহ-সেক্রেটারী মাওলানা সাইফুল ইসলাম, আমীর আহম্মদ, প্রচার সম্পাদক মুহাম্মদ শাহাজান, অফিস সম্পাদক রাগিবুল হক, মাওলানা সোলাইমান, আবদু রহিম, নুরুল আজিম, মুহাম্মদ ওসমান, আবদুল গফ্ফার, মুহাম্মদ ইকবাল, মুহাম্মদ ফারুক প্রমূখ।

আপনার মন্তব্য লিখুন
Top