ইসলাম একমাত্র সত্য ধর্ম  অন্য সব ধর্ম মিথ্যা-ডক্টর মুফিজুর রহমান

Presentation1-16.jpg

দিসিএম।।

কক্সবাজর মোহাজের পাড়া ফুলের কলি সংগঠনের আয়োজনে ১০ তম  তাফসীরুল কোরআন মাহফিলে চট্রগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্বদিদ্যালয়ের অধ্যাপক  ডক্টর বি এম মুফিজুর রহমান আল-আযহারী   সুরা আলে ইমরান   ৮৫ নং আয়াত তফসির করতে গিয়ে বলেন, ‘‘প্রকৃতপক্ষে বিশ্বজাহানের যাবতীয় সৃষ্টি আল্লাহর নির্দেশের নিকট মাথা নত করে আছে। আল্লাহর নির্ধারিত আইনগুলো মেনে বিশ্বলোকের সবকিছু নির্দিষ্ট দায়িত্ব পালন করে যাচ্ছে। সামগ্রিকভাবে বিশ্বজাহান আল্লাহর আইন মেনে চলছে বলেই বিশ্বের সর্বত্র শান্তি ও শৃংখলা বিরাজ করছে। বিশ্বব্যাপী আল্লাহর যে সব আইন কার্যকর রয়েছে সেগুলোর সাথে সংগতিশীল আইন তৈরী করা মানুষের সাধ্যের বাইরে। আবার নিজেদের জন্য জীবন বিধান রচনা করে তার সাথে সংগতিশীলরূপে বিশ্বলোকের সব আইনকে নতুনভাবে সাজিয়ে নেয়াও সাধ্যাতীত। ‘‘

২২ মার্চ বৃহস্পতিবার মোহাজের পাড়া সমাজ কমিটির সভাপতি সালাউদ্দীন সেতুর সভাপতিত্বে মাহফিলে তিনি আরো বলেন ইসলাম একমাত্র সত্য ধর্ম  অন্য সব ধর্ম মিথ্যা। যে কেউ ইসলাম ছাড়া  ইসলামি জীবন বিধান ছাড়া  অন্য ধর্ম অন্বেষণ করবে, অন্য জীবন বিধান  অনুশরন করবে বিশ্বজাহানের  মালিক  তা কখনও গ্রহণ করা হবে না।

 তাফসীরুল কোরআন মাহফিলে বিশেষ বক্তার আলোচনা করেন চকরিয়া আল ফালাহ মডেল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মামুনুর রশীদ নূরী । কক্সবাজার বড় বাজার জামে মসজিদের খতিব মওলানা কামাল উদ্দিন। মোহাজের পাড়া জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল গফুর।

 বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কক্সবাজার পৌরসভার  ১০ নং ওয়র্ডের কাউন্সিলর মোহাম্মদ কাইছার নোবেল। বিশেষ মেহমান ছিলেন বিশিষ্ট সমাজ সেবক মানবাধিকার নেতা আমিনুল ইসলাম হাসান। ১০ ওয়র্ডের কৃতি সন্তান এম ইউ বাহাদুর।মাহফিল পরিচালনা করেন শ্রমিক নেতা আমির আহমদ।

আপনার মন্তব্য লিখুন
Top