খালেদার মুক্তি আন্দোলনে বিএনপির ‘নতুন কৌশল’

Child-5aa634d98fbab-2.jpg

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কৌশল ঠিক করতে যাচ্ছে দলটি।

নিউজ ডেস্ক।। এক্ষেত্রে বিভিন্ন পর্যায়ের নেতাদের নিয়ে যৌথসভা করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এ ছাড়া শিগগিরই জোট শরিকদের নিয়ে বৈঠকে বসবে এবং ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের কাছে দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরবে।

সোমবার গুলশানে দলের চেয়ারপার্সনের কার্যালয়ে দলটির জ্যেষ্ঠ নেতাদের বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয় বলে জানা গেছে।

সন্ধ্যা ৭টায় এই বৈঠক শুরু হয়ে রাত ৯টায় শেষ হয়। আপিল বিভাগে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন স্থগিত হওয়ার পর এ বৈঠক অনুষ্ঠিত হলো।

বৈঠক সূত্রে জানা গেছে, দলের জ্যেষ্ঠ নেতারা মনে করেন, খালেদা জিয়ার কারাবাস দীর্ঘ হবে—তা সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে তার জামিন স্থগিত হওয়ার পর আরও স্পষ্ট হয়ে গেছে। তাই চলমান শান্তিপূর্ণ কর্মসূচির পাশাপাশি দলীয় প্রধানের মুক্তি কীভাবে ত্বরান্বিত করার যায়, এ নিয়ে নতুন করে চিন্তাভাবনা করছে দলটি।

এক্ষেত্রে শিগগিরই জোট শরিকদের নিয়ে একটি বৈঠক করার চিন্তাভাবনা করছে বিএনপি। দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের নিয়ে একটি যৌথসভা করার সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সার্বিক পরিস্থিতি জানানো হবে বলেও ঠিক করা হয়েছে।

“শান্তিপূর্ণ কর্মসূচিকে সরকার তেমন গুরুত্ব দিচ্ছে না। আবার শক্ত কর্মসূচি দিয়েও সরকারের ফাঁদে পা দিতে চাচ্ছি না। তাই আলাপ আলোচনা করে নতুন কৌশল ঠিক করা হবে”-বৈঠক শেষে জানান একজন নেতা।

তবে অপর একজন নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমরা এংনো শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে নিচ্ছি। কিন্তু সরকার আমাদেরকে উস্কো দেয়ার চেষ্টা করছে। দেশনেত্রীর মুক্তি দ্রুত নিশ্চিত না হলে রক্তাক্ত পথে যেতেও দ্বিধা করবে না বিএনপি।

বৈঠকে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও বরকত উল্লাহ বুলু প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top