হাটহাজারী মাদরাসার নবনির্বাচিত মুহতামিম মুফতি আবদুস সালামের ইন্তেকাল

125106abdus_salam.jpg

চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার প্রধান মুফতি ও নবনিযুক্ত মহাপরিচালক মুফতি আব্দুস সালাম চাটগামী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ বুধবার (৮ সেপ্টেম্বর) বেলা ১১ টায় হাটহাজারী মাদরাসার পরিচালনা কমিটির পরামর্শ সভা চলাকালে মুফতি আবদুস সালাম জ্ঞান হারিয়ে ফেলেন। এরপর অ্যাম্বুলেন্স করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এদিকে আজ বুধবার হাটহাজারি মাদরাসার মহাপরিচালক, সহযোগী ও সহকারী মহাপরিচালক, শিক্ষা সচিব, শায়খুল হাদিস নির্বাচনে শুরা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মুফতিয়ে আজম আল্লামা আব্দুসসালম চাটগামীকে মহাপরিচালক হিসেবে নিযুক্তের সিদ্ধান্ত হয়। সহকারী মহাপরিচালক হিসেবে আল্লামা মুহাম্মদ ইয়াহিয়া এবং শাইখুল হাদিস হিসেবে আল্লামা শেখ আহমদ ও আল্লামা শোআইব জমীরীকে নির্ধারণ করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ১৯ সেপ্টেম্বর হাটহাজারী মাদরাসার দীর্ঘকালের মহাপরিচালক আল্লামা আহমদ শফী ইন্তেকাল করেন। এরপর মুফতী আব্দুস সালাম চাটগামীকে প্রধান করে আল্লামা শেখ আহমদ ও মাওলানা ইয়াহিয়াকে সদস্য করে একটি পরিচালনা পরিষদ গঠন করা হয়।

এরপর গত ১৯ আগস্ট আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেন। তিনি মাদরাসার শাইখুল হাদিস ও শিক্ষাসচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আপনার মন্তব্য লিখুন