সেবা নিতে হয়রানির শিকার হলে সরাসরি আমাকে জানাবেন : এসপি হাসানুজ্জামান

Presentation1-35.jpg

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

একজন নাগরিকের পুলিশি সেবা পাওয়া তাঁর নাগরিক অধিকার। তাই যেকোন ধরনের পুলিশি সেবা গ্রহণে কোন ধরনের হয়রানি কিংবা অনিয়মের শিকার হলে সরাসরি পুলিশ সুপারকে অবহিত করার জন্য পরামর্শ দিয়েছেন কক্সবাজারের এসপি হাসানুজ্জামান (পিপিএম)।

পুলিশ ক্লিয়ারেন্স নিতে আসা সেবা প্রার্থীদের সাথে মঙ্গলবার ২৪ নভেম্বর কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে মতবিনিময়কালে পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান (পিপিএম) এ পরামর্শ দেন। এসপি মোঃ হাসানুজ্জামান (পিপিএম) এসময় আরো বলেন জেলা পুলিশের কোন বিভাগ ও শাখায় কোন পুলিশ সদস্যের কোন অনিয়ম বা নাগরিকদের যথাযথ সেবা প্রদানে অনীহা সহ্য করা হবেনা। পুলিশি সেবা নিতে কোন দালাল, টাউট কিংবা মধ্যস্থতাকারীর শরণাপন্ন না হওয়ার জন্য তিনি নাগরিকদের পরামর্শ দেন।

পুলিশ ক্লিয়ারেন্স এর জন্য সরকারি ফি বাবদ চালানের মাধ্যমে ৫০০ টাকা সরকারি ফি ব্যাংকে জমা দিতে হয় বলে এসপি মোঃ হাসানুজ্জামান পিপিএম মতবিনিময়কালে উপস্থিত সকলকে অবহিত করেন। এর বাইরে আর কোন টাকা অন্য কাউকে দেয়ার কোন প্রয়োজন নেই বলে তিনি জানান। পরে আগত সেবা প্রার্থীদের মাঝে আবেদনকৃত পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়।

এসময় সেবাপ্রার্থী নাগরিকবৃন্দ ছাড়াও কক্সবাজার জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন