সেন্টমার্টিনে ধর্মঘট প্রত্যাহার

15877_me.jpg

ছেঁড়া দ্বীপে পর্যটকদের যাতায়াত বন্ধ করে দেওয়ার প্রতিবাদে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা ও ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

রোববার (৩১ জানুয়ারি) শুরু হওয়া এই ধর্মঘট প্রশাসনের আশ্বাসে আজ মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) প্রত্যাহার করা হয়। এর ফলে নৌযান চলাচল স্বাভাবিক হওয়ায় দ্বীপে বেড়াতে আসা পর্যটকদের মাঝে স্বস্তি ফিরেছে।
পর্যটকদের কথা বিবেচনার পাশাপাশি টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে বলে জানান সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর আহমেদ।
টেকনাফ উপজেলার ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, স্থানীয় বাসিন্দাদের জীবন-জীবিকার কথা বিবেচনা করা হচ্ছে। এই নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার আশ্বস্ত দেওয়ায় সংগঠনগুলো ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে।

 

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে সার্ভিস বোট ও দোকানপাট খুলে দেওয়া হয়েছে। ইউপির চেয়ারম্যান নূর আহমেদ বলেন, ‘দ্বীপকে রক্ষা করা আমাদের দায়িত্ব। এই দ্বীপের বাসিন্দাদের পর্যটন মৌসুমের চার মাসের আয় দিয়ে সারা বছরের সংসার চলে। দ্বীপের সাড়ে ১০ হাজার বাসিন্দার সঙ্গে জীবিকার তাগিদে বাইরে থেকে আসা আরও ৪ হাজার মানুষ এখানে বসবাস করছে।’
আপনার মন্তব্য লিখুন