রাস্তায় ময়লার পাহাড়!

Presentation1-11.jpg

রিয়াজুল হাসান, বাহারছড়া, টেকনাফ:
টেকনাফ বাহারছড়া শামলাপুর বাজারে রাস্তার উপর ময়লা ফেলে দীর্ঘদিন পরিষ্কার না করার কারণে সেই ময়লা এখন ছোট পাহাড়ে পরিমাণত হয়েছে। আর রাস্তার অর্ধেক জায়গা দখল হয়ে গেছে ময়লার স্তুপে। এই পাহাড়সম ময়লার স্তুপ বাহারছড়া ও উখিয়া জালিয়াপালং ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থান শামলাপুর বাজারের প্রাণ কেন্দ্রে হলেও তা যেন পরিষ্কার করার মত কেউ নেই। এটা যেন কারো দায়িত্বের মধ্যে পড়েনা। প্রত্যেক বছর শামলাপুর বাজারটি উপজেলা পরিষদের অধীনে নিলাম হয় প্রায় ১২-১৫ লক্ষ টাকা পর্যন্ত। অন্যদিকে সেই টাকা শামলাপুর বাজারের অবকাঠামো উন্নয়ন সহ বিভিন্ন পরিষ্কার পরিচন্ন কাজে ব্যবহার করার কথা থাকলেও বাস্তবে এই বাজারে যেন উন্নয়নের কোনো চিত্র নেই। এই বাজারটি দেখা শুনা করার জন্য কারো দায়িত্ব নেই এমন অভিযোগ স্থানীয়দের। তাই এই গুরুত্বপূর্ণ বাজারটি দেখা শুনা ও উন্নয়নের জন্য স্থানীয়রা দাবী জানান।
শামলাপুর বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ও শামলাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার এম,এ আবুল মনজুর বলেন, ময়লা আর দূর্গন্ধের জন্য বাজারটির করুণ অবস্থা। আমরা ব্যবসায়ী কমিটির পক্ষ থেকে বাজারটির উন্নয়ন ও পরিষ্কার রাখার দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দীন বলেন, দীর্ঘদিন বৃষ্টি থাকার কারণে ময়লা গুলো পরিষ্কার করা সম্ভব হয়নি। একদিনের মধ্যে এই ময়লা অপসারণ করা হবে। তার জন্য সব কিছু তৈরি আছে।
ডাষ্টবিন ব্যবহার সম্পর্কে তিনি স্থানীয় জনগণকে সচেতন হতে বলেন চেয়ারম্যান আজিজ উদ্দীন।

ডাষ্টবিনে ময়লায় ভরে গেলে তার বাইরে রাস্তায় কেউ যেন ময়লা না পেলে তার জন্য সহযোগিতা কামনা করেন তিনি।

আপনার মন্তব্য লিখুন