মোছলেহ উদ্দিন চৌধুরীর ইন্তেকাল

FB_IMG_1606755766787-1.jpg

সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজারের বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষানুরাগী আলহাজ্ব মোছলেহ্ উদ্দীন চৌধুরী আর নেই। সোমবার (৩০ নভেম্বর) বিকেল সাড়ে ৪ টার দিকে শহরের ইউনিয়ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৭ বছর। মোছলেহ্ উদ্দীনক ক্সবাজার জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দীন চৌধুরী’র পিতা

এদিকে মৃত্যুর খবর পেয়ে তাৎক্ষনিক ইউনিয়ন হসপিটালে ছুটে যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। এসময় আতিক উদ্দিন চৌধুরীসহ উপস্থিত শোকাহত পরিবারের খোঁজ খবর নেন এবং তাদের শান্তনা দেন মেয়র।

মোসলেহ উদ্দিন চৌধুরী মৃত্যূকালে স্ত্রী তাহেরা বেগম চৌধুরী, তিন পুত্র ও তিন কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। বর্তমানে কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ার ছড়ায় (পূর্ব) বসবাসরত মরহুম মোসলেহ উদ্দিন চৌধুরী হচ্ছেন-কুতুবদিয়ার বড়ঘোপের ঐতিহ্যবাহী ফতেহআলী মাতবর পরিবারের সদস্য মরহুম সাঁচি মিয়া মাতবর ও জুলেখা খাতুনের পুত্র এবং কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধান শিক্ষক মরহুম সিরাজদৌল্লাহ’র ছোট ভাই। মোসলেহ উদ্দিন চৌধুরী কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজ থেকে এইসএসসি ও বিএসসি পাশ করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬১ সালে মৃত্তিকা বিজ্ঞান বিষয়ে কৃতিত্বের সাথে মাস্টার্স সম্পন্ন করে ১৯৬২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একই বিষয়ের প্রভাষক হিসাবে কয়েক বছর শিক্ষকতা করেন। বিশিষ্ট শিক্ষাবিদ মোসলেহ উদ্দিন চৌধুরী শহরের টিএমসি বালিকা উচ্চ বিদ্যালয় ছাড়াও হজরত ওমর ফারুক (রা:) জামে মসজিদ, ঝিলংজা জানারঘোনা জুলেখা খাতুন জামে মসজিদ, এসএম পাড়া মোসলেহ উদ্দিন চৌধুরীর প্রজেক্ট সংলগ্ন জামে মসজিদ, কলেজ গেইটে তাহেরা বেগম চৌধুরানী মাদ্রাসাসহ বেশ কিছু শিক্ষা, ধর্মীয় ও কল্যানকর প্রতিষ্ঠানের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা।

অসাধারণ প্রতিভাসম্পন্ন ও বহুগুনে গুণান্বিত মোসলেহ উদ্দিন চৌধুরীর নামাজে জানাজা মঙ্গলবার ১ ডিসেম্বর জুহুরের নামাজের পর হাসেমিয়া কামিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মরহুমের সন্তান, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দীন চৌধুরী।

মেয়র মুজিবসহ কক্সবাজার পৌর পরিষদের শোক

কক্সবাজার জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দীন চৌধুরী’র পিতা আলহাজ্ব মোসলেহ্ উদ্দীন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। এছাড়াও পৌর পরিষদের পক্ষ থেকে শোক বিবৃতি দিয়েছেন কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র-১ মাহবুবুর রহমান চৌধুরী, প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির, প্যানেল মেয়র-৩ শাহেনা আক্তার পাখি, কাউন্সিলর আক্তার কামাল, মিজানুর রহমান, দিদারুল ইসলাম রুবেল, সাহাব উদ্দিন সিকদার, ওমর সিদ্দিক লালু, আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, রাজবিহারী দাশ, সালাউদ্দিন সেতু, নুর মোহাম্মদ, কাজী মোরশেদ আহমদ বাবু, ইয়াছমিন আকতার, জাহেদা আক্তার, নাসিমা আকতার, পৌরসভার সচিব রাসেল চৌধুরী ও নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নুরুল আলম। পৌর পরিষদ এক বিবৃতিতে মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

আপনার মন্তব্য লিখুন