বিজিবি’র অভিযানে উখিয়ার চাকবৈঠা সীমান্ত থেকে ৪ লাখ পিস ইয়াবা উদ্ধার

yaba-bgb-chakbaita.jpg

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়ার রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা সীমান্ত থেকে বিজিবি ৪ লাখ পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করেছে। বিজিবি’র ৩৪ ব্যাটালিটনের রেজুপাড়া বিওপি’র জোয়ানেরা বুধবার ৭ এপ্রিল দিবাগত রাতে এক অভিযান চালিয়ে এসব ইয়াবা টেবলেট উদ্ধার করে।

বিজিবি’র ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, উখিয়ার রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার গোপন সুত্রে পাওয়া খবরে সেখানে অবস্থান নেয় বিজিবি। এক পর্যায়ে মিয়ানমারের দিক থেকে ৮/১০ জন সন্দেহজনক ব্যক্তিকে আসতে দেখে বিজিবির সদস্যরা তাদের থামানোর চেষ্টা করে। এ সময় সন্দেহজনক ব্যক্তিরা বিজিবি-কে লক্ষ্য করে গুলি চালালে আত্মরক্ষায় বিজিবি সদস্যরাও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ইয়াবা কারবারীরা লুঙ্গিতে মোড়ানো ইয়াবা ভর্তি ছোট ৮ টি ব্যাগ ফেলে পালানোর চেষ্টা করে। এ সময় বিজিবি’র সদস্যরা তাদের ধাওয়া করলে ইয়াবা কারবারীরা অন্ধকারে মিয়ানমার সীমান্ত অতিক্রম করে পালিয়ে যায়।

পরে ইয়াবা কারবারীদের ফেলে যাওয়া ব্যাগগুলোতে তল্লাশি করে তাতে ৪ লাখ পিস ইয়াবা টেবলেট পাওয়া যায়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে উখিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

আপনার মন্তব্য লিখুন