বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার শহর শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনু্ষ্ঠিত

133147066_433961337977703_2920298407975087518_n.jpg

প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার শহর শাখার দ্বি-বার্ষিক সম্মেলন-২০২০ অনু্ষ্ঠিত হয়েছে। শহর শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম বলেন, দুনিয়াটা হচ্ছে  আখিরাতের শস্যক্ষেত্র । এই শস্যক্ষেত্র অগ্রগতিতে শ্রমিকদের অবদান অবিস্মরণীয়।

আল্লাহ তাআলা শ্রমিকের শক্তি দিয়েই সৃষ্টি করেছেন। শ্রম যেমন হবে ফলাফলও সে অনুযায়ীই হবে। শ্রমের ফলাফল যেমনই হোক আল্লাহর কাছে বান্দার শ্রমের মর্যাদা অনেক বেশি। কারণ এ শ্রমজীবি মানুষের ন্যায় নিষ্ঠা শ্রমের মাধ্যমেই আখিরাতের সফলতা লাভের ঘোষণা এসেছে।

আখিরাতের সফলতা লাভের উদ্দেশ্যে কক্সবাজারের আনাচে-কানাচে যেখানে শ্রমিক সেখানে শ্রমজীবি মানুষের ন্যায্য অধিকার আদায়ের জন্য  শ্রমিক কল্যানের ফেডারেশনের ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের দাওয়াত পৌঁছাতে হবে।

আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সম্মেলনে  প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন প্রধান উপদেষ্টা কক্সবাজার জেলা আমীর জননেতা অধ্যক্ষ নুর আহমদ  আনোয়ারী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ- সাধারণ সম্পাদক এস এম লুৎফর রহমান।

দ্বি-বার্ষিক সম্মেলনে নির্বাচন কমিশনার শ্রমিক কল্যানের ফেডারেশনের কক্সবাজার জেলার সাবেক সভাপতি মাওলানা মোহাম্মদ আলমগীর আগামী ২০২১ ও ২০২২ সেশনের নব নির্বাচিত সভাপতি আমিনুল ইসলাম  ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহানসহ  ৩৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ শহর শাখার কমিটির নাম ঘোষণা করেন।

সম্মেলনের অতিথিরা আরো বলেন, ইসলামের রীতি-নীতি ও বিধানের আলোকে দেশের সর্বোচ্চ মহল সরকার থেকে শুরু করে সমাজের প্রত্যেক দায়িত্বশীলের  উচিত, শ্রমের মর্যাদা এবং শ্রমিকের ন্যায্য অধিকার আদায় করা। কারণ সমাজের সবচেয়ে দামী ও উপকারী শ্রেণী হচ্ছে শ্রমিক সমাজ। মানব সমাজের উন্নতি ও অগ্রগতির চাকা ঘুরছে শ্রমিকদের হাতে। একটি টেকসই ও উন্নত সমাজ বিনির্মাণে সবাই শ্রমিকদের পরিশ্রমের কাছে ঋণী। আল্লাহ তাআলা সমাজের সর্বস্তরের দায়িত্বশীলদেরকে ইসলামি শ্রমনীতির মাধ্যমে শ্রম ও শ্রমিকের মর্যাদা প্রতিষ্ঠা এবং তাদের অধিকার রক্ষায় সকলকে দল-মতের ঊর্ধ্বে ঐক্যবদ্ধ কাজ করতে হবে।

দ্বি-বার্ষিক সম্মেলনে নব নির্বাচিত সভাপতি আমিনুল ইসলাম সহ-সভাপতি এম ইউ বাহাদুর , কামাল উদ্দিন, শাহাব উদ্দিনকে শপথবাক্য পাঠ করান জেলা সভাপতি শামসুল আলম বাহাদুর।বক্তব্য রাখেন জেলা সেক্রেটারী মুহাম্মদ মুহসিন। সম্মেলন পরিচালনা করেন কক্সবাজার শহরের এসিস্ট্যান্ট সেক্রেটারী আমির আহমদ।

উপস্থিত ছিলেন, জসিম উদ্দিন, মোহাম্মদ ইউসুফ,আবুল মনসুর ,আলাম মাসুদ,মৌলানা সুলাইমান ,সাহেদুল ইসলাম ,আব্দুর রহিম,আয়াছুর রহমান, জাফর আলম,নরুল আজীম,মোহাম্মদ ইকবাল, মোহাম্মদ ফরিদ, রাগেবুল হক, মোহাম্মদ ইব্রাহীম, মোহাম্মদ মোস্তাফা, শাহাদাত, আতাউর রাহমান কাউসার, অতিকুর রহমান, আশরাফ আল আসিফ, নাসিম, দিনার প্রমূখ।

 

 

আপনার মন্তব্য লিখুন