বাঁকখালী উচ্চ বিদ্যালয়ে মহা তাঁবু জলসা সম্পন্ন

08.jpg

সোয়েব সাঈদ, রামু
রামু বাঁকখালী উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের ৩দিন ব্যাপী বার্ষিক তাঁবুবাস-২০২০ (মহা তাঁবু জলসা) সম্পন্ন হয়েছে। বুধবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় বর্ণাঢ্য আনুষ্ঠিকতায় বসে সমাপনী আসর। এতে স্কাউটস গ্রুপের নান্দনিক ও সৃষ্টিশীল কর্মকান্ডের পাশাপাশি মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজনে মুখরিত হয়ে উঠে স্কুল ক্যাম্পাস।
বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের নির্বাহী পরিচালক কিশোর বড়ুয়ার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বাংলাদেশ স্কাউটস কক্সবাজার জেলা কমিশনার আ,ন,ম আজগর হোছাইন। এতে স্বাগত বক্তব্য রাখেন- বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ স্কাউটস লিডার ট্্েরইনার মোহাম্মদ মোর্শেদুল আলম, বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের পরিচালক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সুনীল কুমার শর্মা এবং মনসুর আলী সিকদার আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হাশেম, ভূবন বড়ুয়া, মানসী বড়ুয়া, শওকত ওসমান, বাবুল বড়ুয়া, আওরঙ্গজেব টিপু, কক্সবাজার জেলা কাব লিডার মোজাফ্ফর আহমদ, বাংলাদেশ স্কাউটস রামু উপজেলা সম্পাদক সুকুমার বড়ুয়া, রামু ল্যাবরেটরী স্কুলের প্রধান শিক্ষক মো. মাহবুবুল আলম, রামু কলেজের প্রভাষক দিবস কুমার বৈদ্য, দৈনিক ভোরের কাগজ এর রামু প্রতিনিধি ছড়াকার কামাল হোসেন, দৈনিক আমাদের সময় ও দৈনিক কক্সবাজার এর রামু প্রতিনিধি সোয়েব সাঈদ, উডব্যাজার স্কাউটার শাহরিয়ার আজাদ, স্কাউটার প্রেসিডেন্ট রোভার স্কাউটস ইব্রাহীম সবুজ ও মোহাম্মদ তক্কী প্রমূখ।
অনুষ্ঠানে বক্তারা বলেছেন- স্কাউটস শিক্ষার্থীদের আত্মপ্রত্যয়ী ও সুনারিক হিসেবে গড়ে তোলে। স্কাউটস গ্রুপের সদস্যরা চিন্তা ও কাজে স্বচ্ছ, পরিচ্ছন্ন, দক্ষ ও বিনয়ী হয়। স্কাউটস হলো আনন্দের মাঝে শিক্ষা দান করা। শিশু-যুব সমাজকে শারীরিক ও মানসিক বিকাশের মাধ্যমে সমাজে আলোকিত মানুষ হিসেতে গড়ে তোলার মহৎ লক্ষ্য নিয়ে স্কাউটস বিশ^ব্যাপী কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে ৩দিন ব্যাপী বার্ষিক তাঁবুবাস অনুষ্ঠানে অংশগ্রহনকারি স্কাউটস ট্রেইনার এবং অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক ও স্কাউটস গ্রুপের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন