ফ্রান্সে বিশ্বনবীকে অবমাননায় তিন দাবীতে ইসলামপুরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

Presentation3.jpg

মনছুর আলম, ইসলামপুর থেকে:
কক্সবাজার সদর ইসলামপুর নতুন অফিস বাজারে ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। আজ ৬ অক্টোবর শুক্রবার নতুন অফিস বাজার থেকে অসরের নামাজের পর একটি বিক্ষোভ মিছিল বের করে বটতলীতে যায় সেখান থেকে আবার নতুন অফিস বাজার এসে ভাই ভাই ষ্টোরের সামনে প্রতিবাদ সভা করেন হাজারো মুসলিম তৌহিদ জনতা।

প্রতিবাদ সভায় প্রথামিক তিনটি দাবি নিয়ে বক্তরা প্রতিবাদ করেন ১। সরকারী ভাবে ফ্রান্সের পণ্য বর্জন করা ২। সরকারী ভাবে ফ্রান্সের প্রতি নিন্দা জানানো ৩। ফ্রান্সের সাথে রাষ্ট্রীয় সম্পর্ক বিচ্ছিন্ন করা এবং ফ্রান্সের সহযোগী দেশ ভারতীয় পূণ্য বর্জন করার দাবি করেন। আরো বলেন মহানবীর (সাঃ) এর অবমাননাকারী ম্যাক্রোসহ শার্লি হেবদো পত্রিকা কর্তৃপক্ষকে অবিলম্বে ক্ষমা চাইতে বলেন। মুসলমানদের রক্তে আগুন লাগিয়েছে মহানবীকে কটুক্তি করে। অনতিবিলম্ব এ ঘৃন্য কাজ থেকে ফিরে এসে ক্ষমা প্রার্থনা না করলে আরও কঠোর আন্দোলন করা হবে।

বক্তারা আরো বলেন, হৃদয়ের স্পন্দন, আমাদের প্রিয় নবীকে নিয়ে ফ্রান্স যে ধৃষ্টতা দেখিয়েছে মুসলমান হিসেবে আমরা তা কোনভাবেই মেনে নিতে পারি না। এই ষড়যন্ত্র নতুন কিছু নয় অতীতেও এ ধরনের ঘৃণ্য অপকর্ম তারা করেছে। এর প্রতিবাদ শুধু মুখে করলেই হবে না আমাদের লিখনীর মাধ্যমেও উপযুক্ত জবাব দিতে হবে। বিদেশী শক্তিকে বুঝিয়ে দিতে হবে যত ষড়যন্ত্রই তারা করুক এই বিশ্বে ইসলামই টিকে থাকবে।

সভায় উপস্তিত ছিলেন হাজারো মুসলিম জনতা এর মধ্যে বক্তব্য রাখেন এ্যাডভোকেট মো : তারেক, বটতলী জামে মসজিদের খতিব মাওলানা ফুরকান আহমদ , জামাত নেতা দেলোয়ার হোছাইন, ইসলামী আলোচক মাওলাসা ইমান জাফর, বাঁশকাটা জামে মসজিদের খবিত মাওলানা কবির আহমদ। সঞ্চালনা করেন নতুন অফিস জামে মসজিদের খতিব মিজানুর রহমান সিরাজি, সর্বশেষে ইমাম জাফরের মোনাজাতের মাধ্যমে প্রতিবাদ সভা সমাপ্ত করেন।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় সার্বিক সহযোগীতা করেন ইসলামপুর ৫নং ওয়ার্ডের সম্ভাব্য মেম্বার প্রার্থী দেলোয়ার হোসেন মনি ও মানবতার স্বেচ্ছাসেবী সংগঠন নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটি।

আপনার মন্তব্য লিখুন