ফ্রান্সে বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ

Presentation1-8.jpg

মোঃ কাউছার ঊদ্দীন শরীফ :

ঈদগাঁওতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামাবাদ ৮নং ওয়ার্ডের তাওহীদি জনতার। ৬ নভেম্বর দুপুর ৩ টায় ঈদগাঁও বাস ষ্টেশনস্থ মহাসড়কে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়।

জানা যায়,ককসবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের তাওহীদি জনতার ফ্রান্সে হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে বৃহত্তর ঈদগাঁওয়ের বিভিন্ন শ্রেনী পেশার লোকজন অংশগ্রহণ করেন। আউলিয়াবাদ ঢালার দোয়ার থেকে ঈদগাঁও বাসস্টেশন হয়ে ইসলামাবাদ শাহ ফকির বাজার এসে সমাবেশের মাধ্যমে শেষ করে।
উক্ত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন,সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান আযাদ,খোদাইবাড়ি এজি লুৎফুল কবির আদর্শ আলিম মহিলা মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আব্দুর রহমান আজাদ, ঈদগাঁওর সাংবাদিক মিজানুর রহমান আজাদ, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু হেনা বিশাদ, ৮নং ওয়ার্ডের এমইউপি আব্দু শুক্কুর, সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী ও শাহ ফকির বাজারের সহ সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম, শ্রমিক লীগের ইসলাম ইউনিয়ন সভাপতি নাছির উদ্দিন জয়, শ্রমিক দলের ইসলামাবাদ ইউনিয়ন সভাপতি নূরুল আজিম, চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা গিয়াস উদ্দিন, হাজী শফিক ইসলামিয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা বেলাল উদ্দিন, তরুণ নেতা হাফেজ মুহাম্মদ আলম ও মোঃ ফরিদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বক্তারা ফ্রান্সের প্রধানমন্ত্রীর এ হীন কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এসময় বক্তারা বলেন ফ্রান্স সরকার আমার আপনার প্রানের চেয়েও প্রিয় নবী হযরত মোহাম্মদ (স:) এর ব্যঙ্গচিত্র করে সারা বিশ্বের মুসলমানদের হ্রদয়ে আঘাত করে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ফ্রান্সকে মুসলমানদের সামনে হাতজোড় করে ক্ষমা চাইতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচির ডাক দেয়া হবে। ।এছাড়াও সকল বক্তারা ফ্রান্সের সমস্ত পন্য বয়কটের দাবী জানান।

আপনার মন্তব্য লিখুন